ভারতকে হারিয়ে আত্মবিশ্বাস ফেরাতে চায় বাংলাদেশ
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৮
ভারতকে হারিয়ে আত্মবিশ্বাস ফেরাতে চায় বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আজ থেকে শুরু হচ্ছে এশিয়া কাপের আসল লড়াই। সুপার ফোরের ম্যাচে এদিনে মাঠে নামবে চারটি দল। বাংলাদেশ খেলবে ভারতের সঙ্গে এবং পাকিস্তান খেলবে আফগানিস্তানের সঙ্গে। উভয় ম্যাচই বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হবে।


এদিকে গতরাতে আফগানিস্তানের সঙ্গে ম্যাচের পর মাত্র ১৩ ঘণ্টার ব্যবধানে ভারতের বিপক্ষে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। অথচ পুরো একদিন বিশ্রাম নিয়ে সতেজ হয়েই মাঠে নামবে ভারত।


ভারতের বিপক্ষে ম্যাচ জয়ের বিকল্প কিছুই ভাবছে না বাংলাদেশ। গতকালের ম্যাচ শেষে মাশরাফি বলেন, ভারতের বিপক্ষে ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। দুবাইর এমন গরমে পরপর দুদিন খেলা কষ্টকর এবং ম্যাচে ঘুরে দাঁড়ানো কঠিনও। তারপরও আমরা ভাল কিছুর প্রত্যাশা করি। আশা করছি ম্যাচটিতে ভালোভাবেই ঘুরে দাঁড়াতে পারবো।


আজকের ম্যাচে দলে ফিরবেন আফগানের বিরুদ্ধে ম্যাচে বিশ্রামে থাকা মুস্তাফিজ ও মুশফিকুর রহিম।


ভারতের সঙ্গে বাংলাদেশ সবশেষ ম্যাচ খেলেছিল নিদাহাস ট্রফির ফাইনালে। তাও সেটি ছিল টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে শেষ বলে ম্যাচ জিতে নেয় ভারত। অপরদিকে ভারতের সঙ্গে শেষ ওয়ানডে ম্যাচ খেলেছিল ২০১৭ সালের ১৫ জুন বার্মিংহামে চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে। যেখানে বাংলাদেশ ৯ উইকেটে পরাজিত হয়েছিল। বর্তমান ভারত দলের অধিনায়ক রোহিত শর্মা সেদিন অপরাজিত সেঞ্চুরির ইনিংস খেলেন।


আর এশিয়া কাপে সবশেষ দেখা হয়েছিল ২০১৬ সালের ফাইনালে। যেটি ছিল টি-টোয়েন্টি ফরমেটে। সে ম্যাচে বাংলাদেশের করা ১২০ রান দুই উইকেটেই টপকে যায় ভারত। আর এশিয়া কাপে প্রথম টি-টোয়েন্টি ফরমেটের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।


পরিসংখ্যানও কথা বলছে ভারতের পক্ষে। ১৯৮৮ সালের ২৭ অক্টোবর চট্টগ্রামে প্রথম মুখোমুখি হয় ভারত-বাংলাদেশ। যেখানে ভারত ৯ উইকেটে জয়লাভ করে। এরপর থেকে আজকের ম্যাচের আগ পর্যন্ত ৩৪টি ম্যাচে মুখোমুখি হয় দু’দল। যেখানে ভারতের জয় ২৭টি ম্যাচে। বাংলাদেশের জয় ৫টি ম্যাচে। ফলাফল হয়নি ২টি ম্যাচের।


তাই আজকের ম্যাচে জিততে হলে টাইগারদের ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং এই তিন ইভেন্টেই এক সঙ্গে জ্বলে উঠতে হবে। তাইলেই ভারতকে পরাজিত করতে পারবে বাংলাদেশ।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com