শিরোনাম
সাকিবের ঘূর্ণিতে আসগর বোল্ড
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৩
সাকিবের ঘূর্ণিতে আসগর বোল্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিজের প্রথম ওভারে বোলিংয়ে এসেই ভয়ঙ্কর হয়ে ওঠা মোহাম্মদ শাহজাদ ও হাশমতুল্লাহ শহীদির জুটি ভাঙেন সাকিব আল হাসান। ইনিংসের ২৬তম এবং নিজের চতুর্থ ওভারে আফগান অধিনায়ক আসগর স্ট্রানিকজাইকে ফেরান তিনি।


সাকিবের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে সাজঘরে ফেরেন আফগান অধিনায়ক। আগের ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ১ রান করা আসগর সাকিবের বলে বোল্ড হওয়ার আগে করেন ৮ রান।


এই রিপোর্ট লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ৩৫ ওভারের খেলা শেষে ৫ উইকেট হারিয়ে ১৪৫ রান।


অভিষক ম্যাচকে স্মরণীয় করে রাখতে সব চেষ্টাই করে যাচ্ছেন আবু হায়দার রনি। আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলকে ব্রেক থ্রু এনে দেয়া রনি, পরপর দুই উইকেট শিকার করেন। ওয়ানডে ক্রিকেটে অভিষেক ম্যাচে বল হাতে সফল হওয়া ২২ বছর বয়সী আবু হায়দার ফিল্ডিংয়েও শতভাগ দেয়ার চেষ্টা করছেন।


দলীয় ২৮ রানে ২ উইকেট হারানো আফগানরা মোহাম্মদ শাহজাদ ও হাশমতুউল্লাহ শহীদির ব্যাটে খেলায় ফেরে। তৃতীয় উইকেটে ৫১ রানের জুটি গড়েন তারা। ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি ভাঙেন সাকিব আল হাসান।


ইনিংসের ২০তম ওভারে প্রথম বোলিংয়ে এসেই শাহজাদ-শহীদির জুটির বিচ্ছেদ ঘটান সাকিব। সাকিবের বলে লংঅনে ক্যাচ তুলে দেন শাহজাদ। বাউন্ডারির কাছাকাছি চলে যাওয়া উড়ন্ত বলটিকে দুরন্ত ক্যাচে পরিণত করেন আবু হায়দার রনি।


আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অভিষেক ম্যাচে গতির ঝড় তুলেছেন আবু হায়দার রনি। প্রথম ওভারে বোলিং করতে এসে আফগান ওপেনার ইহসানউল্লাহকে সাজঘরে ফেরান তিনি। নিজের তৃতীয় ওভারে রহমত শাহর স্ট্যাম্প ভেঙে দেন রনি।


এশিয়া কাপের ষষ্ঠ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হলো পেস বোলার আবু হায়দার রনির। অভিষেক ম্যাচের প্রথম ওভারেই বাংলাদেশ দলকে ব্রেক থ্রু এনে দিলেন ২২ বছর বয়সী এই পেসার।


আফগানিস্তানের ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম বল করতে এসেই ইহসানউল্লাহকে সাজঘরে ফেরান আবু হায়দার রনি। আগের ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ৪৫ রান সংগ্রহ করা আফগান ওপেনার এদিন ফেরেন ৪ বলে ২ চারে ৮ রান করে।


বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অসাধারণ পারফরম্যান্সের সুবাদে ২০১৬ সালের জানুয়ারিতে খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় রনির। জাতীয় দলের হয়ে ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্মেটে ১০ ম্যাচে ৫ উইকেট শিকার করেন তিনি। টি-টোয়েন্টির পর আজ ওয়ানডে ক্রিকেটেও অভিষেক হলো তার। আবুধাবিতে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।


শ্রীলংকাকে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোরের খেলা আগেই নিশ্চিত করেছে বাংলাদেশ দল। যে কারণে আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের আজকের ম্যাচটি ঝালিয়ে নেয়ার।


এশিয়া কাপের ষষ্ঠ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বিশ্রাম দেয়া হয়েছে উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবং কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে। আর ইনজুরির কারণে এশিয়া কাপে খেলা হচ্ছে না তামিম ইকবালের।


এই তিনজনের পরিবর্তে আবুধাবিতে অনুষ্ঠিত আজকের ম্যাচে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অভিষেক হচ্ছে নাজমুল হোসেন শান্ত ও আবু হায়দার রনির। ২০১৫ সালের পর ওয়ানডে ক্রিকেট খেলার সুযোগ পাচ্ছেন মুমিনুল হক সৌরভ।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com