শিরোনাম
ওয়ালটন ত্রিদেশীয় টি-টোয়েন্টি বধির ক্রিকেট
ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৮
ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়ালটন ত্রিদেশীয় টি-টোয়েন্টি বধির ক্রিকেটের ফাইনালে উঠেছে বাংলাদেশ। মঙ্গলবার ভারতকে ৮ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা।


বধির ক্রিকেটে এশিয়ার বর্তমান চ্যাম্পিয়ন ভারত। কিন্তু ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে তাদের পারফরম্যান্স তলানিতে। পাকিস্তানের বিপক্ষে দুটি ম্যাচ বড় ব্যবধানে হারে তারা। বাংলাদেশের বিপক্ষে প্রথম মুখোমুখিতে ম্যাচ ড্র করে ভারত। আজ দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ঠিকই দাপট দেখাল।


৮ উইকেটের জয়ে বিদায় করে দিল ভারতকে। আর এ জয়ে এক ম্যাচ হাতে রেখে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠল বাংলাদেশ। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। এর আগে টানা তিন ম্যাচ জিতে সবার আগে ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান।


মঙ্গলবার ফতুল্লায় টস জিতে ব্যাটিং করতে নেমে ৮০ রানে গুটিয়ে যায় ভারত। জবাবে ১৩.৪ ওভারে লক্ষ্য ছুঁয়ে ফেলে বাংলাদেশ। মাত্র ২ উইকেট হারিয়ে জয় পায় বাংলাদেশ।


বাংলাদেশের জয়ের নায়ক অধিনায়ক শাহরিয়ার ইমন। ব্যাট হাতে ৫৭ রানের ইনিংস উপহার দেন। ৪৭ বলে ৩ চার ও ৪ ছক্কায় সাজান ইনিংসটি। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে জয়ের স্বাদ দেন অধিনায়ক। এছাড়া ইমরান ৪, আকিব ১২ ও মনির ৬ রান করেন।


এর আগে বোলাররা দিয়েছিলেন জয়ের ভিত। নিয়ন্ত্রিত বোলিংয়ে ভারতকে আটকে রাখে অল্প রানে। বোলার দ্বীপ ১০ রানে নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন সেতু, আকিব ও ইম্মি। ভারতের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন মানিত কুমার। ১২ রান করেন শান্তি। এছাড়া দলের অন্য কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি।



গ্রুপ পর্বের শেষ ম্যাচে বুধবার মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচ হবে ২১ সেপ্টেম্বর।


ম্যাচসেরা ইমনের হাতে পুরস্কার তুলে দেন ওয়ালটন গ্রুপের প্রিন্সিপাল অফিসার সাজ্জাদ হোসেন শাকিল ও এজিএম শফিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বধির ফেডারেশনের ম্যানেজার কাজী কামরুল হাসান।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com