শিরোনাম
তামিম দেশে ফিরছেন কাল
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫৪
তামিম দেশে ফিরছেন কাল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

এশিয়া কাপের প্রথম ইনিংসের শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওভারেই বাঁহাতের কবজিতে আঘাত পান তামিম। মাঠ ছেড়ে সরাসরি তাকে চলে যেতে হয় হাসপাতালে। ডাক্তাররা জানিয়েছিল তার কবজিতে চিড় ধরা পড়েছে। ফলে এশিয়া কাপে আর মাঠে নামা হচ্ছে না তার। দুই থেকে তিন মাসের জন্য মাঠের বাইরে চলে যেতে হচ্ছে তামিমকে। ফলে দলের সঙ্গে তামিম থাকছেন না তা জানা গিয়েছিল আগেই। তবে তিনি দলের সঙ্গে আরব আমিরাতেই থাকবেন নাকি দেশে ফিরবেন, সেটা নিশ্চিত ছিল না। আজ জানা গেল, মঙ্গলবার দেশে ফিরছেন বাঁহাতি মহানায়ক ওপেনার।


তামিমের অনুপস্থিতিতে তার জায়গায় নামানো হতে পারে মুমিনুল হককে না হয় নাজমুল ইসলাম শান্তকে। তবে আফগানদের বিপক্ষে ম্যাচে মুমিনুলকে দেখতে পাওয়ার সম্ভাবনাই বেশি।


তামিমের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা প্রধান আকরাম খান। তিনি জানিয়েছেন, দুই-তিন মাসের জন্য মাঠের বাইরে চলে যেতে হচ্ছে তামিমকে। তবে এশিয়া কাপে তাঁর বদলি হিসেবে কাউকে নেয়ার কথা এখনো ভাবছে না ক্রিকেট বোর্ড।


জানা গেছে, তামিমের চিড় ধরা কবজিতে অস্ত্রোপচার করতে হবে না। যদিও টিম ম্যানেজমেন্ট কোনো ঝুঁকি নিতে চায় না। তার হাতের রিপোর্ট পাঠানো হবে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিশেষজ্ঞের কাছে। সেখান থেকে চূড়ান্ত রিপোর্ট আসার পরই তামিমের হাতের চিকিৎসার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেবে বিসিবি।


শনিবার ১৪তম এশিয়া কাপের প্রথম ম্যাচে লঙ্কারনের ১৩৭ রানের বিশাল ব্যবধানে হারায় বাংলাদেশ। রানের হিসাবে প্রতিযোগিতায় এটি বাংলাদেশের সবচেয়ে বড় জয় ছিল। এর আগে ২০০৪ সালে হংকংয়ের বিপক্ষে ১১৬ রানে জিতেছিল লাল-সবুজের প্রতিনিধিরা।


আগামী ২০ সেপ্টম্বর আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। তামিমকে ছাড়া আগামীর ম্যাচগুলো কেমন হবে তাই এখন দেখার অপেক্ষা।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com