দাবা অলিম্পিয়াডে যাচ্ছে বাংলাদেশ
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ২০:৩৭
দাবা অলিম্পিয়াডে যাচ্ছে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

জর্জিয়ার বাটুমি শহরে আগামী ২৩ সেপ্টেম্বর শুরু হতে যাচ্ছে বিশ্ব দাবা অলিম্পিয়াড। সুইস লিগ পদ্ধতিতে বিশ্বের বিভিন্ন দেশ ওপেন ও মহিলা বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে।


বরাবরের মতো বাংলাদেশও এ আসরে যোগ দিতে প্রস্তুতি নিচ্ছে। বাংলাদেশ দাবা ফেডারেশন অলিম্পিয়াডের ওপেন ও মহিলা বিভাগে দল পাঠাবে। বর্তমানে দলটিকে প্রশিক্ষণ দিচ্ছেন গ্র্যান্ড মাস্টার ইগোর রওসিস।


জাতীয় দাবা প্রতিযোগিতার ফলাফলের উপর ভিত্তি করে জাতীয় দল গঠন করা হয়েছে। জানা গেছে, বাংলাদেশ থেকে ১৫ সদস্যের একটি দল অলিম্পিয়াডে যাচ্ছে। এ ছাড়া কন্টিনজেন্টের বাইরেও নিজ খরচায় অনেক কর্মকর্তারা জর্জিয়ায় যাচ্ছেন।


এ নিয়ে বাংলাদেশ ১৮বারের মতো দাবা অলিম্পিয়াডে অংশগ্রহণ করতে যাচ্ছে।


বাংলাদেশ কন্টিনজেন্ট : হেড অব ডেলিগেশন কে এম শহিদউল্যা, ডেলিগেট সৈয়দ শাহাবউদ্দিন শামীম। আরবিটার হারুন অর রশিদ।


ওপেন বিভাগ : গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ডমাস্টার মোল্লা আবদুল্লাহ আল রাকিব, গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব এবং ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান। ক্যাপ্টেন : সুপার গ্র্যন্ড মাস্টার ইগোর রওসিস।


জাতীয় মহিলা দল : আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা, মহিলা ফিদে মাস্টার শারমিন সুলতানা শিরিন, মহিলা ফিদে তনিমা পারভীন ও মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানা। ক্যাপ্টেন : মহিলা ক্যান্ডিডেট মাস্টার মাহমুদা হক চৌধুরী মলি। সূত্র : চেসবিডিডটকম


বিবার্তা/হুমায়ুন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com