নতুন টি-টুয়েন্টি লিগ শুরু করতে যাচ্ছে দ. আফ্রিকা
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ২১:১৮
নতুন টি-টুয়েন্টি লিগ শুরু করতে যাচ্ছে দ. আফ্রিকা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের জনপ্রিয় ঘরোয়া টি-টুয়েন্টির আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) বা অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের মতো টি-টুয়েন্টি লিগ চালু করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। পেশাদার ক্রিকেটারদের কথা মাথায় রেখে টি-টুয়েন্টি লিগের পাশাপাশি কাউন্টি ক্রিকেট চালু রাখার পরিকল্পনা নিয়েছে বোর্ড কর্তৃপক্ষ। তবে এই লিগের টার্মস এন্ড কন্ডিশন কিংবা খেলোয়াড়দের ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি।


চলতি বছরের ৯ নভেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত এই লিগ অনুষ্ঠিত হবে আশাবাদী ইসিবি। শনিবার বার্ষিক সভার পরে সিএসএ’র এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।


এখানে ৬টি দল অংশ নেবে। হোম ও এ্যাওয়ে ভিত্তিতে দলগুলো সর্বমোট ৩০টি ম্যাচ খেলবে, এরপর একটি এলিমিনেটর ম্যাচের পরে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। বিবৃতিতে আরও জানানো হয়েছে টুর্নামেন্টের বিস্তারিতসহ ভেন্যুগুলোর নাম শিগগিরই ঘোষণা করা হবে।


কেননা টি-টুয়েন্টি লিগ চালুর সব প্রস্তুতি সম্পন্ন করে ফেলেছে সিএসএ। ধারণা করা হচ্ছে- বর্তমানে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে খেলা ছয়টি ফ্র্যাঞ্চাইজির থেকে এই লিগে অংশ নেয়া দলগুলো ভিন্ন হবে। মূলত শহর ভিত্তিক দলগুলোই নতুন টি-২০ লিগে অংশ নিতে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com