সাফ চ্যাম্পিয়নশিপ : প্রথমার্ধে পিছিয়ে বাংলাদেশ
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৩
সাফ চ্যাম্পিয়নশিপ : প্রথমার্ধে পিছিয়ে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গোলরক্ষক শহীদুল আলমের ভুলে নেপালের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। প্রায় ৪০ গজ দূরে থেকে করা বিমলের শট রুখে দিতে ব্যর্থ হন শহীদুল। পরে পিছিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।


সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার সন্ধ্যা ৭টায় নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ।


খেলা শুরুর পর বেশ কয়েকটি শক্ত ‍আক্রমণে যায় বাংলাদেশ। কিন্তু বরাবরই গোলবঞ্চিত থাকতে হয়। ৩৩ মিনিটে স্রোতের বিপরীতে নেপাল ফুটবলার বিমল ঘাত্রি মাগারের দুর্দান্ত শটে এগিয়ে যায় দলটি।


এখানে অবশ্য বিমলের কৃতিত্বের সঙ্গে বাজে ভুল করে বসেন বাংলাদেশ গোলরক্ষক শহীদুল আলম। বিমলের লম্বা শটটি তিনি ধরেও নিয়ন্ত্রণ রাখতে পারেননি। শহীদুলের দু’হাত ছুঁয়ে বল চলে যায় জালের ভেতর।


শেষ চারে খেলতে হলে এ ম্যাচে জয় অথবা ড্র করতে হবে লাল-সবুজদের। তবে হেরে গেলে তাকিয়ে থাকতে হবে ‘এ’ গ্রুপে অন্য দল পাকিস্তান ও নেপালের সঙ্গে গোল ব্যবধানের দিকে।


বাংলাদেশ এর আগে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে শুভ সূচনা করে। পরে পাকিস্তানকে ১-০ গোলে হারিয়ে ২০১৩ সালের পর প্রথমবার সাফে টানা দুটি ম্যাচ জিতে নেয়।


অন্যদিকে পাকিস্তান নেপালের বিপক্ষে ২-১ গোলে জয় দিয়ে শুরু করলেও বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ১-০ গোলে হেরে যায়। তবে তৃতীয় ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারিয়ে সেমির আশা টিকিয়ে রাখে।


নেপাল আবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৪-০ গোলে উড়িয়ে দেয়। তাই এ ম্যাচ জিতলে তাদেরও সম্ভাবনা টিকে থাকবে। টানা দুই ম্যাচ হেরে ভুটান আগেই বিদায় নিয়েছে।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com