শ্রীলংকাকে হারিয়ে ভারতের শুভ সূচনা
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৯
শ্রীলংকাকে হারিয়ে ভারতের শুভ সূচনা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলংকাকে হারিয়ে সাফ সুজুকি কাপে শুভ সূচনা করেছে ভারত। বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘বি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে শ্রীলংকাকে পরাজিত করে টিম ইন্ডিয়া।


ম্যাচের শুরুতে পরস্পরকে পরখ করতে কিছুটা সময় নেয় দল দুটি। এরপর শুরু হয় আধিপত্য বিস্তারের লড়াই।


প্রতি আক্রমণের কৌশল নিয়ে শ্রীলংকা মধ্য মাঠে তাদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার চেষ্টা করলেও ভারত কিছুটা সময় নেবার পর চেপে বসে তাদের উপর। ম্যাচের ৩য় মিনিটে স্ট্রাইকার ফারুক হাজি কাশেম চৌধুরী দ্রুততার সঙ্গে ডান প্রান্ত দিয়ে বল নিয়ে লংকান ডি বক্সে ঢুকে আগুয়ান আশিক কুরুনিয়ানের কাছে কাট ব্যাক করে দিলে তিনি সময় মত সুযোগটি কাজে লাগাতে ব্যর্থ হন।


তবে ক্রমেই নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করা ভারত এগিয়ে যায় ম্যাচের ৩৫তম মিনিটে। সুমিত পাশির থ্রো পাসের বল নিয়ন্ত্রণে নিয়ে আশিক কুরানিয়ান বাঁ পায়ের মাটি কামড়ানো শটে পরাস্ত করেন লংকান গোল রক্ষক সুজন পেরেইরাকে (১-০)।


দুই মিনিট পর গোলটি পরিশোধের ভাল একটি সুযোগ পেয়েছিল শ্রীলংকা। মোহাম্মদ ফজলের ৩৭তম মিনিটের দূরপাল্লার শটের বলটি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।


৪৭তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় ভারত। দূরপাল্লার কোনাকুনি শটে শ্রীলংকার জালে বল পাঠান লালিয়ানজুয়ালা চাঙ্গে (২-০)। এরপর আরো ধারালো হয়ে ওঠে ভারতের আক্রমণ। শ্রীলংকা শিবিরে মুহর্মুহ আক্রমণ চালালেও সেসব আক্রমণ কাজে আসেনি। কখনও গোলরক্ষক, কখনো গোলবার আবার কখনো গোলবারের ওপর দিয়ে বাইরে আছড়ে পড়ে বল। এই অর্ধে গোল করার চেয়ে রক্ষণ সামলাতেই ব্যস্ত দেখে ছিল লংকান খেলোয়াড়রা। জয়ের ব্যবধান ২-০ গোলের হলেও ভারতের তারুণ্যনির্ভর দলটি ম্যাচের শুরু থেকে শেষ খেলে গেছে একই ছন্দে।


সাফে বরাবরই শক্তিশালী দল ভারত। এই টুর্নামেন্টে সর্বোচ্চ ৭ বার শিরোপা জিতেছে দলটি। পক্ষান্তরে শ্রীলংকা শিরোপা জিতেছে মাত্র একবার। আজকের ম্যাচসহ দুদল খেলেছে মোট ১৬ বার। তাতে ভারতের ৯ জয়ের বিপরীতে, শ্রীলংকার জয় ৩ ম্যাচে। দুদলের বাকি ৪ ম্যাচ ড্রয়ে নিষ্পত্তি হয়েছে।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com