‘ওজিল নিজেই জার্মানির দরজা বন্ধ করে দিয়েছেন’
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:১২
‘ওজিল নিজেই জার্মানির দরজা বন্ধ করে দিয়েছেন’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে চলমান গুঞ্জনের মধ্যেই জার্মানির কোচ জোয়াকিম লো জানিয়েছেন, অবসরে যাওয়া তারকা মিডফিল্ডার মেসুত ওজিলকে আর জাতীয় দলের জার্সিতে দেখার প্রত্যাশা করছেন না তিনি।


রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেন ওজিল। মাত্র ২৯ বছর বয়সে। তবে তার অবসর নেওয়ার কারণটা ছিল গুরুতর। ওজিল জাতিগত বৈষম্যের অভিযোগ তোলেন জার্মান ফুটবল ফেডারেশনের (ডিএফবি) বিরুদ্ধে।


মূলত বিশ্বকাপের আগে মে মাসে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ানের সঙ্গে ছবি তোলায় ডিএফবি'র রোষানলে পড়েন ওজিল এবং ইলকাই গুন্দোয়ান। এই দুই তারকা ফুটবলার তুর্কি বংশোদ্ভূত হলেও জার্মানি জাতীয় দলের হয়ে ফুটবল খেলে থাকেন।


সম্প্রতি অবশ্য অবসর ভেঙে ওজিলের জাতীয় দলে ফেরার গুঞ্জন ওঠে। কিন্তু 'ডাই ম্যানশ্যাফট'দের হয়ে আবারও আর্সেনাল তারকার মাঠ কাঁপানোর সম্ভাবনা নাকচ করে দিয়েছেন ২০১৪ বিশ্বকাপ জয়ী কোচ লো।


জার্মান দৈনিক 'বিল্ড'কে তিনি জানিয়েছেন, 'আমার চোখে, ওজিল নিশ্চিতভাবেই অবসরে গেছেন আর নিজেই জার্মান দলে নিজের দরজা বন্ধ করে দিয়েছেন। তাই তার ফেরাটা আর কোনো ইস্যু নয়।'


২০০৯ সাল থেকে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ পর্যন্ত জার্মানির হয়ে খেলেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা ওজিল। ৯২ ম্যাচে অংশ নিয়ে ২৩ গোল করেন তিনি। অ্যাসিস্ট করতে সিদ্ধহস্ত এই তারকা সতীর্থদের দিয়ে করান ৪০ গোল।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com