কোহলি ছাড়াই এশিয়া কাপে ভারত
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ২০:২৫
কোহলি ছাড়াই এশিয়া কাপে ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দিয়ে আসন্ন এশিয়া কাপের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।


দলের নেতৃত্ব দিবেন ওপেনার রোহিত শর্মা। তার ডেপুটি হিসেবে থাকবেন আরেক ওপেনার শিখর ধাওয়ান। দলের নতুন মুখ বাঁ-হাতি পেসার খলিল আহমেদ। সর্বশেষ ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন শ্রেয়াস আইয়ার, সুরেশ রায়না, সিদ্ধার্থ কউল ও উমেশ যাদব।


বর্তমানে ইংল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলছে ভারত। টেস্ট সিরিজ শেষেই এশিয়া কাপ। তাই কোহলিকে বিশ্রাম দেয়ার সিদ্বান্ত নেয় ভারত। তবে দলের সেরা তারকা স্কোয়াডে না থাকলেও, ভারত দলটি বেশ শক্তিশালী। মিডল-অর্ডারে রয়েছেন লোকেশ রাহুল, আম্বাতি রাইদু, মনিষ পান্ডিয়া, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিকের মত ব্যাটসম্যানরা।


প্রথম শ্রেনির ক্রিকেটে মাত্র দু’টি ম্যাচের অভিজ্ঞতা নিয়েই জাতীয় দলে সুযোগ পেয়ে গেলেন ২০ বছর বয়সী খলিল। ২টি উইকেট শিকার করেছেন তিনি। তবে লিস্ট ‘এ’ ক্রিকেটে চমক দেখিয়েছেন খলিল। ১৭ ম্যাচে ২৮ উইকেট নিয়েছেন এই বোলার। গত জুন থেকে ভারত ‘এ’ দলে খেলছেন খলিল।


পেস বোলিং লাইন-আপে আরও আছেন ভুবেনশ্বর কুমার, শারদুল ঠাকুর, জসপ্রিত বুমরাহ। দলে দু’জন স্পিনার হলেনÑ কুলদীপ যাদব ও যুজবেন্দ্রা চাহাল। একমাত্র অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।


আগামী ১৫ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়া কাপ। ১৮ সেপ্টেম্বর নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ভারত। বাছাইপর্ব থেকে আসা দলটি হবে ভারতের প্রতিপক্ষ। পরের দিন ‘বি’ গ্রুপের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে ভারত।


এশিয়া কাপের জন্য ভারত দল : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, আম্বাতি রাইডু, মনিশ পান্ডিয়া, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, হার্ডিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্রা চাহাল, ভুবেনশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, শারদুল ঠাকুর ও খলিল আহমেদ।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com