সিনসিনাতি মাস্টার্সের শিরোপা জোকোভিচের
প্রকাশ : ২০ আগস্ট ২০১৮, ১৪:৫৮
সিনসিনাতি মাস্টার্সের শিরোপা জোকোভিচের
ফেদেরার ও জোকোভিচ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অবশেষে দীর্ঘ প্রতিক্ষার পরে মাস্টার্স ১০০০’র শিরোপার দেখা পেয়েছেন নোভাক জোকোভিচ। রবিবার সিনসিনাতি মাস্টার্সের ফাইনালে জোকোভিচসাতবারের বিজয়ী রজার ফেদেরারকে ৬-৪, ৬-৪ গেমে সহজেই পরাজিত করে শিরোপা জয়ের কৃতিত্ব দেখান।


বিশ্বের সাবেক এই নম্বর ওয়ান তারকা প্রথম খেলোয়াড় হিসেবে ক্যারিয়ারে এটিপি মাস্টার্স ১০০০ ইভেন্টের সবকটি অর্থাৎ নয়টি শিরোপা দখলের রেকর্ড গড়লেন। অন্যদিকে ইউএস ওপেনের প্রস্তুতিমূলক এই মাস্টার্স ইভেন্টে প্রথমবারের মতো ফাইনালে পরাজয়ের তিক্ত স্বাদ পেলেন ফেদেরার।


ম্যাচ শেষে জোকোভিচ বলেছেন, এখানে আমি এর আগে পাঁচটি ফাইনালে খেলেছি। আর বেশিরভাগ ফাইনালেই আমি রজারের কাছে পরাজিত হয়েছি। সিনসিনাতিতে অবশেষে আমাকে জয়ী হবার সুযোগ দেবার জন্য রজারকে ধন্যবাদ। এটা আমার কাছে স্বপ্ন সত্যিই হবার মতোই ঘটনা। ছয়টি ফাইনাল শেষে অবশেষে আমি সিনসিনাতির শিরোপা জিতলাম। আর সেটা সেরা তারকা রজারের বিপক্ষে।


এদিকে ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার বলেছেন, তার পারফরমেন্স ততটা নিখুঁত ছিল না। তবে এজন্য তিনি জোকোভিচের অর্জনকে খাটো করে দেখেননি।


এ সম্পর্কে তিনি বলেন, জোকোভিচ একজন অসাধারণ চ্যাম্পিয়ন। এটা তাকে ইতিহাস গড়তে সহযোগিতা করেছে।


প্রথম সেটে সপ্তম গেমে জোকোভিচব্রেক পয়েন্ট তুলে নিয়ে সিনসিনাতিতে টানা ১০০টি গেমের পরে ফেদেরারকে পরাজয়ের স্বাদ দিয়েছেন। ফাইনালে উঠে ৩৭ বছর বয়সী সুইস তারকা ফেদেরার ৯৯তম শিরোপা জয়ের পথে ছিলেন। কিন্তু ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্তে চারটি ডাবল ফল্ট করে ম্যাচ হাতছাড়া করেন তিনি।


যদিও ফিরতি গেমেও দুর্বলতা ছিল বলে স্বীকার করেছেন ফেদেরার। এ সম্পর্কে তিনি বলেন, ফিরতি গেমগুলোতে আজ আমি সেরাটা দিতে পারিনি, যা কখনই কাম্য নয়। ফোরহ্যান্ডে প্রতিটি দ্বিতীয় সার্ভিসই আমি মিস করেছি। আমি জানি না আজ কেন এমন হলো। যদিও আমি এর পিছনে কোনো কারণ উল্লেখ করছি না। আজকের জয়টা সম্পূর্ণভাবেই নোভাকের প্রাপ্য ছিল। এখন আমার কিছুদিনের বিশ্রামের প্রয়োজন।


ইউএস ওপেন শুরু হতে আর মাত্র ৮ দিন বাকি। এ সময়টা নিজেকে প্রস্তুত করে আবারো লড়াইয়ে ফিরে আসার প্রতিশ্রুতি দিয়েছেন ফেদেরার।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com