বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৮, ২১:১৩
বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গেল আসরের ফাইনালে হারের প্রতিশোধ নিয়েছে ভারত অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। ভারতের কাছে হেরে সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের মুকুট হারিয়েছে বাংলাদেশ।


ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে শনিবার রাতে ভারতের কাছে ১-০ গোলে হারে বাংলাদেশ। প্রতিযোগিতার দ্বিতীয় আসরের শিরোপার লড়াইয়ে সুনিতা মুন্ডার লক্ষ্যভেদে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলকে হারিয়েছে তারা।


ম্যাচটি শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে দারুণ রোমাঞ্চ ছড়ালেও বিরতির আগে কোনো দলই গোল আদায় করে নিতে পারেনি।


ম্যাচের চতুর্থ মিনিটে অভিকা সিংয়ের ফ্রি-কিক ক্রসবার লেগে ফিরলে বেঁচে যায় বাংলাদেশ; ফিরতি বলে সিল্কি দেবীর হেডও ফেরান গোলরক্ষক মাহমুদা আক্তার। সপ্তদশ মিনিটে দারুণ সেভ করে দলের ত্রাতা গোলরক্ষক।


৩১তম মিনিটে মাহমুদা আবারও ত্রাতা। ভারতের এক খেলোয়াড়ের ফ্রি-কিক প্রথম চেষ্টায় গ্লাভসবন্দি করতে পারেননি। তবে সামনে থাকা প্রতিপক্ষের দুই খেলোয়াড় সুযোগ কাজে লাগানোর আগেই বল নিয়ন্ত্রণে নেন এই গোলরক্ষক।


প্রতিপক্ষের গতির সঙ্গে পেরে না ওঠা বাংলাদেশ প্রথমার্ধে সেরা সুযোগটি পায় ৪২তম মিনিটে। ডিফেন্ডার শামসুন্নাহারের বাড়ানো বল প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে চলে যায় ডি বক্সের বাঁ দিকে ফাঁকায় থাকা সাজেদা খাতুনের কাছে। লক্ষ্যভ্রষ্ট শটে দলকে হতাশ করেন এই ফরোয়ার্ড।


৬৬তম মিনিটে পিছিয়ে পড়ে বাংলাদেশ। লিন্ডা কম ছোট করে কর্নার নেন। জানভি শেঠির কাছ থেকে ফিরতি বল পেয়ে লিন্ডার নেওয়া শটেই পা ছুঁইয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান সুনিতা মান্ডা। প্রতিপক্ষের জালে ২২ গোল করার পর এই প্রথম গোল হজম করল বাংলাদেশ।


একটু পর ফরোয়ার্ড সাজেদাকে তুলে নিয়ে মিডফিল্ডার শামসুন্নাহারকে নামান কোচ। ৭৬তম মিনিটে মনিকা চাকমার দূরপাল্লার শট ক্রসবারে লাগায় সমতা ফেরেনি। ৮২তম মিনিটে তহুরা খাতুনের শট ডান দিকের পোস্টে লেগে ফিরলে বাংলাদেশের হতাশা আরও বাড়ে।


দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আরেকটি সুযোগ নষ্ট করে বাংলাদেশ। রোজিনা আক্তারের বাড়নো বল গোলমুখ থেকে পা ছোঁয়ানোর কাজটুকু করতে পারেননি তহুরা। শেষ পর্যন্ত তাই হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় দলকে।


২০১৭ সালে প্রতিযোগিতার প্রথম আসরে ঢাকায় ভারতকে একই ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছিল লাল-সবুজের প্রতিনিধিরা।


বিবার্তা/সোহান


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com