দলপতি হয়ে বার্সেলোনাকে শিরোপা এনে দিলেন মেসি
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৮, ০৯:২৫
দলপতি হয়ে বার্সেলোনাকে শিরোপা এনে দিলেন মেসি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথমবারের মতো স্পেনের বাইরে অনুষ্ঠিত স্প্যানিশ সুপার কাপের শিরোপাটা এবার মেসিদের। মরক্কোর তানজিয়ারে রবিবার রাতের এই লড়াইয়ে ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। এই প্রথম দুই লেগের পরিবর্তে লড়াইটা হলো এক ম্যাচের।


আন্দ্রেস ইনিয়েস্তার বিদায়ের পর মাত্র কয়েকদিন আগে বার্সেলোনার অধিনায়কের দায়িত্ব পেয়ে দেশের জন্য যা কখনোই পারেননি তা প্রিয় ক্লাবের হয়ে ঠিকই করে দেখালেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি।


ম্যাচের ৯ম মিনিটে লুইস মুরিয়েলের কাছ থেকে বল পেয়ে সেভিয়াকে এগিয়ে দেন পাবলো সার্বিয়া কিন্তু রেফারি শুরুতে অফসাইডের জন্য গোল বাতিল করেন। পরে রিপ্লে দেখে গোলের বাঁশি বাজান তিনি। ১৬তম মিনিটে লিওনেল মেসির বুলেট গতির শট ঠেকিয়ে দেন সেভিয়া গোলকিপার। ২ মিনিট পর ব্যর্থ করে দেন জর্দি আলবার চেষ্টা। ২৭তম মিনিটে মেসি আর ৩৮তম মিনিটে সুয়ারেস দুটি সুযোগ মিস করেন।


৪২তম মিনিটে বার্সেলোনাকে সমতায় ফেরান জেরার্ড পিকে। মেসির ফ্রি কিক পোস্টে লাগলে সুযোগ এসে যায় এই ডিফেন্ডারের সামনে। সুবর্ণ সুযোগ হাতছাড়া করেননি তিনি। ৭৮তম মিনিটে খুব কাছে থেকে মেসির শট ফিরিয়ে দেন সেভিয়া গোলকিপার। তিন মিনিট পরেই বার্সেলোনাকে জয়সূচক গোলটি উপহার দেন বিশ্বকাপ জয়ী দলের সদস্য উসমান দেম্বেলে। অতিরিক্ত সময়ে পেনাল্টি পেলেও সেটা কাজে লাগাতে পারেনি সেভিয়া।


এই নিয়ে স্প্যানিশ সুপার কাপের ১৩তম শিরোপা জিতল বার্সেলোনা। গতবার তাদের হারিয়ে দ্বিতীয় সর্বোচ্চ দশম শিরোপা জিতেছিল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com