পরিস্থিতি বিবেচনা করার অনুরোধ সাকিবের
প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ১৩:৪০
পরিস্থিতি বিবেচনা করার অনুরোধ সাকিবের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় টি-২০ সিরিজ শেষে হোটেল রুমে ফেরার পথে হোটেলের নিচে এক সমর্থকের দিকে তেড়ে যান বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এই ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।


অনেকে ঘটনা পুরোপুরি বিবেচনা না করেই বাংলাদেশ দলনেতার দিকে আঙ্গুল তুলেছেন। এমনটি লক্ষ্য করেছেন সাকিব। তাই ওই ভিডিও নিয়ে মুখ খুলেন সাকিব।


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেইজে মঙ্গলবার রাতে একটি বার্তা দেন সাকিব। সাকিবের পুরো বার্তাটি নিচে তুলে ধরা হলো-


‘আমার প্রিয় ভক্ত এবং অনুসারীদের উদ্দেশ করে আমি কিছু কথা বলতে চাই। সম্প্রতি আমাকে নিয়ে একটি ভিডিও আপলোড করা হয়েছে। যেখানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের পর লবিতে আমাকে এবং আমার একজন তথাকথিত ‘ফ্যান’ এর সঙ্গে তর্ক করতে দেখা যায়। এই ক্লিপটি সম্পূর্ণ ভুলভাবে উপস্থাপন করা হয়েছে, যা প্রকৃত ঘটনা প্রকাশ করে না।


পর পর ম্যাচ থাকায় আমি এবং আমার সতীর্থরা বেশ ক্লান্ত ছিলাম এবং আমরা আমাদের রুমে ফিরে যাচ্ছিলাম। আমরা আমাদের নিজস্ব সরঞ্জাম এবং ব্যাগ বহন করেছিলাম তাই কোনোভাবেই অটোগ্রাফ দেয়ার অবস্থায় ছিলাম না। আমরা সর্বদাই আমাদের ভক্তদের সাথে সময় কাটাতে পছন্দ করি এবং তাদের সাথে ছবি তুলে, অটোগ্রাফ দিয়ে মূহুর্তগুলো ভাগাভাগি করে নেয়ার চেষ্টা করি। কিন্তু ভক্তদেরও বুঝতে হবে যে আমরাও মানুষ।


আমরা মাঠে একটা বিজয় অর্জনের জন্য প্রাণপণে লড়াই করি। আমাদের কি ব্যস্ত কিংবা ক্লান্ত অনুভব করার অনুমতি নেই? আমরা আপনাদের সমর্থন বুঝি এবং প্রশংসা করি সব সময় এবং চেষ্টা করি আপনাদের সমর্থনের প্রতিদান যেন আমরা মাঠে ভালো খেলার মাধ্যমে দিতে পারি। কিন্তু মাঝে মাঝে আমাদের এই কঠিন পরিশ্রম এবং কঠোর চেষ্টার সাথে সব সময় নিজেকে গুছিয়ে রাখা কষ্টকর হয়ে পড়ে।


আমার আপনাদের কাছে বিনীত অনুরোধ থাকবে যে আমাদের মধ্যে কেউ যদি আপনাদের অনুরোধ না রাখতে পারি, তবে তা ব্যক্তিগতভাবে নেবেন না। কারণ আমরা যে পরিস্থিতির মধ্যে রয়েছি তা হয়তো আপনি যা দেখছেন তা থেকে ভিন্ন হতে পারে। হুটহাট আমাদের পরিস্থিতি বিবেচনা না করে কিংবা আমরা কেমন মুডে আছি তা বোঝার চেষ্টা ছাড়াই কোনো সিদ্ধান্ত বা মতামত দিতে ব্যস্ত হয়ে পড়বেন না।


আমি আমার ভক্তদের অসম্ভব ভালবাসি এবং আমি মাঠে তাদের জন্যই খেলি সেটা জাতীয় দলে হোক কিংবা কোনো লিগের জন্য হোক। একই সাথে আমি আমার ভক্তদের কাছ থেকে সম্মান, ভালবাসা এবং তারা আমাকে বুঝবে এমনটাই আশা করি।


আমি জানি কিছু মানুষ, যারা হয়তো আমাকে ফলো করে অথবা করে না, কিন্তু সর্বদা ছোট ছোট বিষয়ে আমাকে নিচু করতে পছন্দ করে। তাদের উদ্দেশে বলতে চাই আমাদের থেকে ভাল কিছু প্রত্যাশা করতে হলে এই নিচু মানসিকতার পরিবর্তন প্রয়োজন। প্রত্যেকটা ম্যাচে আমরা এমনিতেই অনেক বেশি চাপে থাকি, নতুন কোনো চাপ প্রয়োগ না করার জন্য বিশেষ অনুরোধ করা হল। আর এই মানসিকতার বাইরে যারা আছেন, আমি সর্বদা তাদের পাশে আছি।


সবার জন্য আমার তরফ থেকে ভালোবাসা রইলো’। - সাকিব।


ম্যাচ শেষ হোটেলে ফিরছিলেন সাকিব। লবিতে সমর্থকদের ভিড়। এক সমর্থকের সঙ্গে হঠাৎ তর্ক লেগে গেল। একপর্যায়ে সমর্থকের দিকে তেড়ে গেলেন, আপত্তিকর ভঙ্গি। এখানেই শেষ নয়; চলে যেতে গিয়েও আবার ফিরলেন। ভীষণ উত্তেজিত সাকিব আরেকবার তেড়ে গেলেন। পরে পরিস্থিতি সামলালেন তামিম ইকবালসহ কয়েক সতীর্থ। সমর্থকদের দিকে সাকিবের এই তেড়ে যাওয়ার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com