শিরোনাম
র‌্যাঙ্কিংয়ে সাকিব-তামিমের উন্নতি
প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ২২:৫৯
র‌্যাঙ্কিংয়ে সাকিব-তামিমের উন্নতি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুইবারের টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বেশ দাপটের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজে জিতেছে বাংলাদেশ। টেস্ট সিরিজ হারলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। মাঠে এই পারফরমেন্সের ফল হাতে হাতেই পেয়েছেন তারা। আইসিসি টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন এই তারকা ক্রিকেটাররা।


সোমবার সিরিজ নির্ধারণী ম্যাচে বৃষ্টি আইনে ওয়েস্ট ইন্ডিজকে ১৯ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জয় করে বাংলাদেশে। দারুণ এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। সিরিজে অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে পুরো ক্রিকেট বিশ্বের নজর কেড়েছেন তিনি। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে জেতা সিরিজে ১০৩ রান করেন সাকিব আল হাসান। ফলে আট ধাপ এগিয়ে ৪৫ নম্বরে উঠে এসেছেন সিরিজের সেরা খেলোয়াড়।


বাংলাদেশের আরেক তারকা ব্যাটসম্যান তামিম ইকবাল সিরিজে ৯৫ রান করেন। এতে ছয় ধাপ এগিয়ে ৩৯ নম্বরে উঠে এসেছেন তিনি।


এছাড়া সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে ৩২ বলে ৬১ রানের দুর্দন্ত ইনিংস খেলে ম্যাচ সেরা হওয়া লিটন দাস ২২ ধাপ এগিয়ে আছেন ৭১ নম্বরে। অন্যদিকে অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ সিরিজে ৩৫, ১৩* ও ৩২* রানের তিনটি ইনিংস খেলে তিন ধাপ এগিয়ে ৩৬ নম্বরে উঠে এসেছেন।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com