আফ্রিদির রেকর্ডে ভাগ বসালেন গেইল
প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ১৮:৫৩
আফ্রিদির রেকর্ডে ভাগ বসালেন গেইল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাটে সর্বোচ্চ ছক্কা হাঁকানোয় পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির পাশে বসলেন ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ওপেনার ক্রিস গেইল। এতদিন আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ৪৭৬টি ছক্কা হাঁকানোর রেকর্ডটি ছিল আফ্রিদির দখলে। টেস্ট-ওয়ানডে-টি২০ মিলিয়ে ৪৭৬টি হাঁকিয়েছেন তিনি।


তবে সদ্য শেষ হওয়া বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আফ্রিদিও রেকর্ড স্পর্শ করেন ওয়েস্ট ইন্ডিজের গেইল। আফ্রিদি ৫২৪ ম্যাচের ৫০৮ ইনিংসে এবং গেইল ৪৪৩ ম্যাচের ৫১৩ ইনিংসে ৪৭৬টি করে ছক্কা মারেন।


বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে ৬টি চার ও ৫টি ছক্কায় ৬৬ বলে ৭৩ রান করেন গেইল। এ ইনিংস দিয়েই আন্তার্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ছক্কায় আফ্রিদিকে স্পর্শ করেন গেইল। বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজে একটি ছক্কা মারলেই বিশ্ব ক্রিকেটে সবচেয়ে বেশি ওভার বাউন্ডারি মারার রেকর্ড এককভাবে দখলে নিবেন গেইল।


আফ্রিদি ও গেইলের পরই সর্বোচ্চ ছক্কায় তৃতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম। ৪৩২ ম্যাচের ৪৭৪ ইনিংসে ৩৯৮টি ছক্কা রয়েছে ম্যাককালামের। এরপরের দু’টি স্থানে রয়েছেন শ্রীলংকার সনাথ জয়সুরিয়া ও ভারতের মহেন্দ্র সিং ধোনি। দুই সাবেক অধিনায়ক জয়সুরিয়া ৩৫২টি ও ধোনি ৩৪২টি ছক্কা মেরেছেন।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com