শিরোনাম
১১তম সেঞ্চুরি করেই সাজঘরে তামিম
প্রকাশ : ২৮ জুলাই ২০১৮, ২২:২৫
১১তম সেঞ্চুরি করেই সাজঘরে তামিম
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সেঞ্চুরি করেই সাজঘরে ফিরে গেলেন তামিম ইকবাল। দলীয় ২০০ রানে দেবেন্দ্র বিশুর বলে কাইরান পাওয়েলের হাতে ধরা পড়েছেন তিনি। ফেরার আগে তিনি করেছেন ১০৩ রান। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ১১তম সেঞ্চুরি।


শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ব্যাট করতে নেমে শুরু থেকেই সাবলিলভাবে ব্যাট করতে থাকেন তামিম ইকবাল। ১২০ বলে তিনি সেঞ্চুরি পূরণ করেন। এর আগে সিরিজের প্রথম ম্যাচে সেঞ্চুরি করেছিলেন এই টাইগার ওপেনার। ওই ম্যাচে ১৩০ রান করে অপরাজিত ছিলেন তিনি। সিরিজের দ্বিতীয় ম্যাচে ৫৪ রান করেন তামিম ইকবাল।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে টস জিতে এখন ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৯ ওভারে চার উইকেটে ২০১ রান।


ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৫ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। জ্যাসন হোল্ডারের বলে কাইরান পাওয়েলের হাতে ধরা পড়েন এনামুল হক বিজয়। ৩১ বলে ১০ রান করেন তিনি। সিরিজের প্রথম ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন বিজয়। দ্বিতীয় ম্যাচে ২৩ রান করেন তিনি।


এরপর তামিম ইকবালের সঙ্গে ৮১ রানের জুটি গড়ে সাজঘরে ফিরে যান সাকিব আল হাসান। ইনিংসের ২৬তম ওভারে অ্যাশলে নার্সের বলে কিমো পলের হাতে ক্যাচ হন তিনি। সাকিবের ব্যক্তিগত সংগ্রহ ৩৭ রান।


তারপর সুবিধা করতে পারেননি মুশফিকুর রহিম। ব্যক্তিগত ১২ রানে ফিরে যান সাজঘরে। ইনিংসের ৩২তম ওভারে অ্যাশলে নার্সের বলে বোল্ড হন তিনি।


সিরিজে এখন ১-১ সমতা রয়েছে। আজ যারা জয় পাবে তারা সিরিজ জিতে নিবে। এই ম্যাচে একাদশে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজ একাদশে দুইটি পরিবর্তন এনেছে। বাদ পড়েছেন জ্যাসন মোহাম্মেদ ও আলজারি যোসেফ। একাদশে ঢুকেছেন শেলডন কটরেল ও কাইরান পাওয়েল।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com