অতিরিক্ত সময়ে ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচ
প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ০২:১১
অতিরিক্ত সময়ে ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়া বিশ্বকাপে বুধবার দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে মাঠে নেমেছে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। মস্কোর লুজনিকি স্টেডিয়ামে দ্বিতীয় সেমি-ফাইনালের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় ইংল্যান্ড। দ্বিতীয়ার্ধে ক্রোয়েশিয়াকে সমতায় ফেরান ইভান পেরিসিচ। ডি-বক্সের একটু বাইরে থেকে ওপরের ডান কোণ লক্ষ্য করে নেয়া কিরান ট্রিপিয়ারের বাঁকানো ফ্রি-কিক ঠেকানোর সুযোগই পাননি গোলরক্ষক দানিয়েল সুবাসিচ।


নির্ধারিত ৯০ মিনিটে অমীমাংসিত দুই দলের লড়াই। চলছে অতিরিক্ত সময়ের ম্যাচ। দুই অর্ধে ১৫ মিনিট করে মোট ৩০ মিনিট অতিরিক্ত সময় পেলো দলগুলো।


১৯৬৬ সালে ইংল্যান্ড বিশ্বকাপ জিতেছিল। এরপর ৫২ বছরে একবারও ফাইনাল খেলার সুযোগ হয়নি লায়ন্সদের। আক্ষেপ ঘোচানোর তাড়নায় ম্যাচ শুরু হতে না হতেই এগিয়ে গেল ইংল্যান্ড। ম্যাচের পঞ্চম মিনিটে ফ্রি কিক থেকে গোলটি করেছেন ট্রিপিয়ার। আন্তর্জাতিক ফুটবলে ট্রিপিয়ারের এটি প্রথম গোল।


এই ম্যাচে যারা জিতবে ফাইনালে তারা ফ্রান্সের মুখোমুখি হবে। মঙ্গলবার প্রথম সেমিফাইনালে বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে প্রথম দল হিসাবে ফাইনাল নিশ্চিত করে ফ্রান্স। ম্যাচটিতে ইংল্যান্ড অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে। অন্যদিকে, একাদশে একটি পরিবর্তন এনেছে ক্রোয়েশিয়া। আন্দ্রেজ ক্রামারিচের পরিবর্তে একাদশে ঢুকেছেন মার্সেলো ব্রোজোভিচ।


‘জি’ গ্রুপ থেকে গ্রুপ রানার আপ হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ইংল্যান্ড। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে ইংলিশরা। কোয়ার্টার ফাইনাল ম্যাচে সুইডেনকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে ইংল্যান্ড। বিশ্বকাপে ২৮ বছর পর সেমিফাইনাল খেলছে ইংলিশরা। এবার তারা তৃতীয়বারের মতো সেমিফাইনালে উঠেছে। দলটি ১৯৬৬ সালে চ্যাম্পিয়ন হয়েছিল। এরপর ১৯৯০ সালের বিশ্বকাপে সেমিফাইনালে খেলেছিল ইংল্যান্ড।


অন্যদিকে, ‘ডি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ক্রোয়েশিয়া। এরপর তারা ডেনমার্ককে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে। কোয়ার্টার ফাইনাল ম্যাচে স্বাগতিক রাশিয়াকে টাইব্রেকারে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করে। বিশ্বকাপে এবার দ্বিতীয়বারের মতো সেমিফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com