শিরোনাম
ট্রিপিয়ার গোলে এগিয়ে ইংল্যান্ড
প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ০০:১৮
ট্রিপিয়ার গোলে এগিয়ে ইংল্যান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

১৯৬৬ সালে ইংল্যান্ড বিশ্বকাপ জিতেছিল। এরপর ৫২ বছরে একবারও ফাইনাল খেলার সুযোগ হয়নি লায়ন্সদের। আক্ষেপ ঘোচানোর তাড়নায় ম্যাচ শুরু হতে না হতেই এগিয়ে গেল ইংল্যান্ড। ম্যাচের পঞ্চম মিনিটে ফ্রি কিক থেকে গোলটি করেছেন ট্রিপিয়ার। আন্তর্জাতিক ফুটবলে ট্রিপিয়ারের এটি প্রথম গোল। রাশিয়া বিশ্বকাপে বুধবার দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে মাঠে নেমেছে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া।


মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত বারোটায়। এখন প্রথমার্ধের খেলা চলছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ম্যাচে ১-০ গোলে এগিয়ে রয়েছে ইংল্যান্ড।


এই ম্যাচে যারা জিতবে ফাইনালে তারা ফ্রান্সের মুখোমুখি হবে। মঙ্গলবার প্রথম সেমিফাইনালে বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে প্রথম দল হিসাবে ফাইনাল নিশ্চিত করে ফ্রান্স। ম্যাচটিতে ইংল্যান্ড অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে। অন্যদিকে, একাদশে একটি পরিবর্তন এনেছে ক্রোয়েশিয়া। আন্দ্রেজ ক্রামারিচের পরিবর্তে একাদশে ঢুকেছেন মার্সেলো ব্রোজোভিচ।


‘জি’ গ্রুপ থেকে গ্রুপ রানার আপ হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ইংল্যান্ড। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে ইংলিশরা। কোয়ার্টার ফাইনাল ম্যাচে সুইডেনকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে ইংল্যান্ড। বিশ্বকাপে ২৮ বছর পর সেমিফাইনাল খেলছে ইংলিশরা। এবার তারা তৃতীয়বারের মতো সেমিফাইনালে উঠেছে। দলটি ১৯৬৬ সালে চ্যাম্পিয়ন হয়েছিল। এরপর ১৯৯০ সালের বিশ্বকাপে সেমিফাইনালে খেলেছিল ইংল্যান্ড।


অন্যদিকে, ‘ডি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ক্রোয়েশিয়া। এরপর তারা ডেনমার্ককে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে। কোয়ার্টার ফাইনাল ম্যাচে স্বাগতিক রাশিয়াকে টাইব্রেকারে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করে। বিশ্বকাপে এবার দ্বিতীয়বারের মতো সেমিফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com