শিরোনাম
‘নাটুকে’ নেইমারে তৃপ্ত ব্রাজিল, বিরক্ত বাকি বিশ্ব
প্রকাশ : ০৩ জুলাই ২০১৮, ১১:৫৩
‘নাটুকে’ নেইমারে তৃপ্ত ব্রাজিল, বিরক্ত বাকি বিশ্ব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শিরোনামটি ব্যবহার করেছে খোদ ব্রাজিলের সবচেয়ে বড় পত্রিকা গ্লোবো। পত্রিকাটি মাঠে নেইমারের কাণ্ডকারখানার কয়েকটি ছবি দিয়ে এমনটাই বলেছে। তাদের মতে, নেইমারের কীর্তি ছিলো নিখুঁত কিন্তু বিরক্তিকর।


যদিও এ মূহুর্তে বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড়টির নাম নেইমার আর কোনো তর্ক ছাড়াই বলতে হয় লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর বিদায়ের পর বিশ্বকাপে টিকে থাকা একমাত্র সুপারস্টার। পারফরমেন্সের কারণেই সোমবারের খেলায় তিনিই ছিলেন সবচেয়ে গুরুত্বপূর্ণ। এমনকি দলের ২-০ গোলের দারুণ জয়েও তার অবদানই বেশি।


তারপরেও নিরপেক্ষ বিশ্লেষকদের মধ্যে এখনো মোটেও জনপ্রিয় নন ২৬ বছর বয়সী নেইমার। তবে দলের জয়ে অসাধারণ অবদান তারই। বল নিয়ে কসরত দেখিয়ে জায়গা বের করা দেখিয়েছেন তিনি। গতির সাথে স্কীল, বুদ্ধিমত্তার সাথে পেছনে পাস দেয়ার মাধ্যমে প্রথম গোলটির ক্ষেত্র তিনিই তৈরি করেছেন সোমবার সন্ধ্যায়।



কিন্তু সেখানে কিছুটা বিরক্তিও আর নাটকও ছিলো যদিও এটা হতে পারে সামান্য সুবিধা আদায়ের চেষ্টা যা সত্যিই ফুটবল মূল্যবোধের সঙ্গে অসঙ্গতিপূর্ণ বলে অনেকে মনে করেন।


মেক্সিকোর ফুল ব্যাক মিগুয়েল লায়ুন যখন ভদ্রভাবেই তার গোড়ালিতে পা রাখলেন তখনি নেইমার শুরু করলেন গড়াগড়ি, যেন প্রচণ্ড ব্যথায় কাতর হয়ে পড়েছেন তিনি। এটা সবারই দৃষ্টি আকর্ষণ করেছে। তার টিমমেট, মেক্সিকোর খেলোয়াড়, রেফারি ও সহকারীরা, কর্মকর্তাসহ সবাই জড়িয়ে পড়েন এ ঘটনায়।



সাক্ষাতকার দিতে আসার পর এ বিষয়ক প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে নেইমারকে, তবে এর উত্তর দিয়েছেন কোচ তিতে। তিনি বলেন, তারা তাকে পা দিয়ে মারিয়েছে। আমি বড় পর্দায় দেখেছি।


পরে নেইমার প্রশ্নকর্তাকে বলেন, এটা আমাকে ছোটো করার আরো অপপ্রয়াস ছাড়া আর কিছুই নয়। সমালোচনা বা প্রশংসাকে আমি কেয়ার করি না। গত দুটি ম্যাচের পর আমি প্রেসের সাথে কথা বলিনি, কারণ আমি সেটি চাইনি। আমাকে শুধু খেলতে হবে, টিমমেটদের সহায়তা করতে হবে ও দলকে সাহায্য করতে হবে।



বিবিসি রেডিও ফাইভে ইংল্যান্ডের জাতীয় দলের ও অ্যাস্টন ভিলার সাবেক খেলোয়াড় ডিওন ডাবলিন বলেছেন, নেইমারের জন্য আমি বিব্রত। তিনি বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন। কিন্তু তিনি যখন মাঠে গড়াগড়ি খান সেটা মেনে নিতে পারি না।


নেইমারকে উদ্দেশ করে তিনি বলেন, কাম অন ইয়াংম্যান। তুমি অনেক ভালো একজন খেলোয়াড়। উঠে আসো এবং খেল। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com