দুই গোলে এগিয়ে ব্রাজিল
প্রকাশ : ০২ জুলাই ২০১৮, ২১:৪৭
দুই গোলে এগিয়ে ব্রাজিল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

খেলার শেষের দিকে ৮৮ মিনিটে আরেক গোল দিয়ে জয় প্রায় নিশ্চিত করেছে ব্রাজিল। ফলাফল ২ গোলে জয়ের দিকে ধাবিত নেইমারের দল। তাই চাপের মুখে মেক্সিকো।


এর আগে দ্বিতীয়ার্ধের শুরুতে চমক দেখান নেইমার। তাঁর কাটে গোলশূন্যের সমতা, এগিয়ে যায় ব্রাজিল।


কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে তাই দুশ্চিন্তায় মেক্সিকো। রাশিয়ার সামারা স্টেডিয়ামে গোল করতে আপ্রাণ চেষ্টায় দুই দল। যদিও প্রথমার্ধে আক্রমণের মুখে বেশি ছিল ব্রাজিল।


বিশ্বকাপে এ নিয়ে পঞ্চম বারের মতো মুখোমুখি হয়েছে ব্রাজিল আর মেক্সিকো। আগের চারবারের দেখায় তিনবারই জয় নিয়ে মাঠ ছেড়েছে ব্রাজিল। একটা ম্যাচ ড্র হয়েছিল। চার ম্যাচে কোনো গোলের দেখা পায়নি মেক্সিকো। আর ব্রাজিল দল মেক্সিকোর জালে বল পাঠিয়েছে ১১বার। অর্থাৎ, গোলের হিসেবে ব্রাজিল ১১-০ ব্যবধানে এগিয়ে।


সব মিলিয়ে এবার ব্রাজিল-মেক্সিকোর ৪১তম মুখোমুখি লড়াই। এর মধ্যে ২৩বার জয়ের দেখা পেয়েছে ব্রাজিল। আর মেক্সিকোর জয় ১০ ম্যাচে।


ব্রাজিল একাদশে ইনজুরি আক্রান্ত ডিফেন্ডার মার্সেলোকে বেঞ্চে রেখে একাদশ সাজিয়েছেন কোচ তিতে। অন্যদিকে মেক্সিকো দলে নিষেধাজ্ঞার কারণে নামতে পারবেন না মোরেনো। তার স্থলাভিষিক্ত হয়েছেন কারকুইজ।


মেক্সিকোর একাদশ
গুইয়েরমো ওচোয়া, হুগো আয়ালা, কার্লোস সালসেদো, রাফায়েল মার্কেস, কার্লোস ভেলা, হ্যাভিয়ের হার্নান্দেজ, হেক্তর হেরেরা, আন্দ্রেস গুয়ারদাদো, এদসন আলভারেস, হারভিং লোসানো, হেসাস গাইয়ারদো।


ব্রাজিলের একাদশ
আলিসন, থিয়াগো সিলভা, মিরান্দা, কাসেমিরো, ফিলিপে লুইস, গাব্রিয়েল জেসুস, নেইমার, ফিলিপে কুতিনহো, পাওলিনহো, উইলিয়ান, ফাগনার।


বিবার্তা/জহির/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com