শিরোনাম
ব্রাজিল নাকি মেক্সিকো, জয়ের পাল্লা কোন দিকে?
প্রকাশ : ০২ জুলাই ২০১৮, ১২:০০
ব্রাজিল নাকি মেক্সিকো, জয়ের পাল্লা কোন দিকে?
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বেশ উত্তেজনার মধ্যে আছে চলতি বিশ্বকাপ আসরের অন্যতম একটি সুসংগঠিত দল মেক্সিকো। দলটিতে গিয়ের্মো ওচোয়ার মতো একজন গোলকিপার আছেন। কাজেই তারা সহজে ভেঙে পড়ার মতো দল না।


জার্মানির বিরুদ্ধে তারা যা করেছ, তাও ভুলে যাওয়ার কথা না। তাদের আক্রমণভাগ বেশ ভালো। হারনানডজ ও লোজানোর মতো খেলোয়াড় রয়েছে তাদের।


কাজেই ব্রাজিলকে অবশ্যই নিজের প্রতি সুবিচার করতে হবে। কাসেমিরো তাদের একজন গুরুত্বপূর্ণ মিডফিল্ডার। তার একটু ভুল বোঝাবুঝিতে বড় অঘটন ঘটতে পারে। নেইমার ও কৌতিনিয়োকে নিয়েও একই ঘটনা ঘটতে পারে।


যাই হোক, ব্রিটেনের ডেইলি টেলিগ্রাফের ভবিষ্যদ্বাণী হচ্ছে, ব্রাজিলের বিপক্ষে মেক্সিকো এক গোলে জিতবে।


কিন্তু লিভারপুলের হয়ে খেলা সাবেক ফুটবল তারকা মার্ক লওরেনসনের ভাষ্য হচ্ছে, ব্রাজিল দুই গোলে এগিয়ে যাবে।


বিবিসি স্পোর্টসকে তিনি বলেন, আমি মনে করছি না, মেক্সিকোর বিপক্ষে খেলা ব্রাজিল খুব একটা উপভোগ করবে। এটা সত্যি, মেক্সিকোর সঙ্গে তাদের একটা ভালো রেকর্ড রয়েছে।


শেষ ছয় বারের মুখোমুখি হয়ে মেক্সিকোকে চারবার হারিয়েছে ব্রাজিল। কিন্তু ১৯৯৯ সাল থেকে ১৫টি খেলায় মেক্সিকো সাতটিতে জয় পেয়েছে, তিনটিতে ড্র করেছে।


তবে বিশেষজ্ঞরা বলছেন, খেলা টাইব্রেকার পর্যন্ত গড়ালে ব্রাজিল জিতে যাবে। কারণ মেক্সিকোর চেয়ে ট্রাইব্রেকারে মুখোমুখি হওয়ার অভিজ্ঞতা ব্রাজিলেরই বেশি।


বিশ্বকাপে এ পর্যন্ত চারবার টাইব্রেকার পেয়েছে ব্রাজিল। এর মধ্যে ১৯৮৬ মেক্সিকো বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে একবারই হেরেছিল দেশটি।


বিপরীতে মেক্সিকোর টাইব্রেকারের অভিজ্ঞতা খুব বেশি নেই। বিশ্বকাপে দুবার টাইব্রেকার পেয়েছে তারা। দুবারই হারতে হয়েছে তাদের।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com