শিরোনাম
জাপানের বিপক্ষে এগিয়ে গেল পোল্যান্ড
প্রকাশ : ২৮ জুন ২০১৮, ২২:০২
জাপানের বিপক্ষে এগিয়ে গেল পোল্যান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

খেলার ৫৯ মিনিটে জ্যান বেডনারেক গোল করে পোল্যান্ডকে এগিয়ে নেন। গোল খেয়ে বিপদে পড়ে গেছে এশিয়ার দল জাপান।


গ্রুপ পর্বের শেষ ম্যাচটি জাপানের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আজকের ম্যাচে জয় কিংবা ড্র জাপানকে পৌঁছে দিবে রাশিয়া বিশ্বকাপের নকআউট পর্বে। সেই লক্ষ্যে তারা খেলছে। তবে প্রথমার্ধে অসাধারণ খেলেও গোলের দেখে পায়নি এশিয়ার দলটি।


এর আগে জাপান-পোল্যান্ড দুইবার মুখোমুখি হয়। তবে সেই দুইবারের দেখায় একক আধিপত্য দেখায় জাপান।তবে বিশ্বকাপের মতো আসরে এই প্রথম মুখোমুখি হচ্ছে জাপান-পোল্যান্ড।


রাশিয়া বিশ্বকাপে এশিয়ার প্রতিনিধিত্ব করছে জাপান। অথচ বিশ্বকাপ শুরুর আগে ফুটবল বোদ্ধাদের অনেকেই বলেছিলেন গ্রুপ এইচে থাকা জাপান আন্ডারডগ। অনেকে আবার এমনটিও বলেছিলেন জাপানের জন্য রাশিয়া যাওয়াটা আনুষ্ঠানিকতা মাত্র। খালি হাতেই তারা দেশে ফিরে আসবে। তারা মূলত পোল্যান্ড এবং কলম্বিয়ায়াকেই এগিয়ে রেখেছিলেন।


গ্রুপ পর্বের বাধা টপকাতে হলে তাদের আজ পোল্যান্ডের বিপক্ষে ড্র করলেও হবে। এমন সমীকরণ সামনে রেখেই পোল্যান্ডের বিপক্ষে লড়াই করছে জাপানিরা।


রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম খেলায় কলম্বিয়ার বিপক্ষে ২-১ গোলের জয়ে শুরু করা জাপান নিজেদের দ্বিতীয় ম্যাচে সেনেগালের বিপক্ষে ২-২ গোলে ড্র করে। আগের দুই খেলায় ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে জাপান। আজ তাই পোল্যান্ডের বিপক্ষে ড্র করলেই নিশ্চিত হবে নকআউট পর্বের খেলা।


অন্যদিকে এই ম্যাচ পোল্যান্ডের হারাবার কিছু নেই। তার আগেই হেরে বসে আছে। প্রথম ম্যাচে সেনেগাল (২-১) এবং দ্বিতীয় খেলায় কলম্বিয়ার বিপক্ষে (৩-০) টানা হেরে আগেই বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে তারা। আজকের ম্যাচটি তাদের জন্য নিয়মরক্ষার ম্যাচ। শেষ ম্যাচে অন্তত একটি জয় চায় মধ্য ইউরোপের দেশ পোল্যান্ড।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com