শিরোনাম
ড্র করে নক আউটে সুইজারল্যান্ড
প্রকাশ : ২৮ জুন ২০১৮, ০২:৫৮
ড্র করে নক আউটে সুইজারল্যান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ড্র কিংবা জয় একটি হলেই নক আউট নিশ্চিত। এমন সমীকরণের মুখে দাঁড়িয়ে উত্তর আমেরিকার দেশ কোস্টারিকার বিপক্ষে মাঠে নামে শক্তিশালী সুইজারল্যান্ড।


প্রথমার্ধের শুরু থেকেই আক্রমণ করে খেলতে থাকে ইউরোপিয়ান দলটি। তবে পিছিয়ে ছিল না কোস্টারিকাও। বেশক’টি আক্রমণে যায় তারাও। কিন্তু ম্যাচের প্রথম সুযোগটি পায় কোস্টারিকা। ৮ মিনিটে কলিন্দ্রেস ডি বক্সের সামান্য বাইরে বল পেলে তা গোলবারের উপর দিয়ে মারেন। ১০ মিনিটে আবারো সেই কলিন্দ্রেসের শট গোলবারের লেগে প্রতিহত হলে বিশ্বকাপে নিজেদের প্রথম গোল বঞ্চিত হয় গতবার কোয়ার্টার ফাইনাল খেলা দলটি।


১৭ মিনিটে আবারো গোলবারে বল লেগে ফিরে আসে। তবে এবার সুইজারল্যান্ড তারকা গাভরানোভিচের শট। তবে ম্যাচে ৩১ মিনিটে এগিয়ে যায় সুইজারল্যান্ড। দারুণ এক আক্রমণে গোলটি করেন ব্লেরিম জেমাইলি।


দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোল শোধে মরিয়া হয়ে খেলতে কোস্টারিকা। ম্যাচের ৫৬ মিনিটে ক্যাম্পবেলের পাস থেকে ওয়াস্টন দারুণ গোল করলে কোস্টারিকা পায় এবারের বিশ্বকাপের প্রথম গোল। শুধু তাই নয়, ৩২তম দল হিসেবে বিশ্বকাপে গোল পেল উত্তর আমেরিকার দেশটি।



ম্যাচের উত্তেজনা ছড়ায় শেষ ১০ মিনিটে। ৮৮ মিনিটে জাকারিয়ার পাস থেকে সুইজারল্যান্ডের দ্রিমিচ গোল করে সুইসদের ২-১ ব্যবধানে এগিয়ে দেন। তখনও বাকি ছিল ম্যাচের অনেক নাটক।


ম্যাচটিতে জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো সুইজারল্যান্ড। কিন্তু অতিরিক্ত সময়ে আত্মঘাতী গোল করেন সুইজারল্যান্ডের ইয়ান সোমের। (৯০+৩) নিজেদের জালেই বল জড়ান তিনি। যার কারণে ম্যাচটি ২-২ ড্রয়ে পরিণত হয়। আজ ম্যাচ সেরা জন সুইজারল্যান্ডের ব্লেরিম ডিজেমাইলি।


এ জয়ে নক আউট পর্বে সুইজারল্যান্ডের প্রতিপক্ষ সুইডেন। আগামী ২ জুলাই সামারাতে বাংলাদেশ সময় রাত আটটায় দ্বিতীয় রাউন্ডের ম্যাচে নাবে তারা।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com