শিরোনাম
সিলভার গোলে ২-০ গোলে এগিয়ে ব্রাজিল
প্রকাশ : ২৮ জুন ২০১৮, ০০:৪৩
সিলভার গোলে ২-০ গোলে এগিয়ে ব্রাজিল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপের ‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে দু’দল লড়াইয়ে নেমেছে সন্ধায় যা বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত ১২টা থেকে।


ম্যাচের৩৬ মিনিটে ব্রাজিলকে ১-০ গোলে এগিয়ে দিয়েছিলেন পাওলিনহো। ফিলিপে কুতিনহোর পাস থেকে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান বার্সেলোনার এই মিডফিল্ডার।৬৮ মিনিটে আবারো ব্রাজিলকে২-০ গোলে এগিয়ে দিয়েছেন থিয়াগো সিলভা। নেইমারের কর্নার কিক থেকে আসা বল হেডে জালে পাঠান এই ডিফেন্ডার।


শুরু থেকে রক্ষণে মনোযোগ দেয়া সার্বিয়া পিছিয়ে পড়ার পর একটু আক্রমণাত্মক খেলে। তবে ব্রাজিলের জমাটরক্ষণ ভেঙে আলিসনের পরীক্ষা নিতে পারেনি একবারের জন্যও। প্রথমার্ধে ম্লাদেন ক্রাস্তাইচের শিষ্যরা লক্ষ্যে রাখতে পারেনি কোনো শট।


স্কোর: ব্রিাজিল ২-০সার্বিয়া


ম্যাচের মাত্র দশম মিনিটেই বড় ধাক্কা খেল ব্রাজিল। চোট পেয়ে মাঠ ছেড়েছেন রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার মার্সেলো। তার জায়গায় এবারের আসরে প্রথমবারের মতো মাঠে নেমেছেন ফিলিপে লুইস।


সার্বিয়ার সঙ্গে ড্র করলেই শেষ ষোলো নিশ্চিত হবে ব্রাজিলের। আর সার্বিয়াকে জিততে হবে। ‘ই’ গ্রুপে শেষ ষোলোতে ওঠার লড়াইয়ের আজকের ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে সেলেসাওরা।


২০১৪ সালের ৬ জুন আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সাও পাওলোতে মুখোমুখি হয় দুই দল। ৬৭ হাজারের বেশি দর্শকের সামনে স্বাগতিকরা জয় পেয়েছিল। সে সময় ব্রাজিলের কোচ ছিলেন লুইজ ফেলিপ স্কলারি। আর ম্যাচের ৫৮ মিনিটের মাথায় একমাত্র গোলটি করেছিলেন ফ্রেড।


ব্রাজিল একাদশ


অ্যালিসন, থিয়াগো সিলভা, মিরান্দা, ফ্যাগনার, মার্সেলো, কৌতিনহো, ক্যাসেমিরো, পওলিনহো, উইলিয়ান, গ্যাব্রিয়েল হেসুস এবং নেইমার।


সার্বিয়ার একাদশ


ভ্লাদিমির স্টোজকোভিক, মিলোস ভেলজকোভিক, নিকোলা মিলেনকোভিক, আলেকজান্ডার কোলারভ (অধিনায়ক), আন্তোনিও রুকাভিনা, অ্যাদেম এলজাজিক, নেমানজা ম্যাটিক, সার্গেই মিলিনকোভিক-সাভিক, আলেকজান্ডার মিত্রোভিক, ফিলিপ কোস্তিক, দুজান তাদিক।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com