শিরোনাম
এবার মাইক্রোবাস পেলেন নারী ক্রিকেটাররা
প্রকাশ : ২০ জুন ২০১৮, ২১:৪৫
এবার মাইক্রোবাস পেলেন নারী ক্রিকেটাররা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পুরুষ ক্রিকেটাররা সব সময়ই ঘোরেন শীতাতপ নিয়ন্ত্রিত গাড়িতে। এক জায়গা থেকে আরেক জায়গায় অনুশীলনের জন্যও পেতেন সেই গাড়ি। অথচ দেশের হয়ে প্রথম কোনো শিরোপা এনে দেয়া নারীরা আজীবন থেকেছেন বঞ্চিত।


এসব সমালোচনার জের ধরেই এবার শীতাতপ নিয়ন্ত্রিত গাড়ি পেয়েছেন দেশের নারী ক্রিকেটাররা। চট্টগ্রামে অনুশীলনে আসা এশিয়া কাপজয়ী জাতীয় নারী ক্রিকেট দলের বাহন হিসেবে এসি বাস দেখা গেছে।


বুধবার সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনের জন্য নারী ক্রিকেটাররা লোকাল বাসে গেলেও ফেরার সময় পেয়েছেন শীতাতপ নিয়ন্ত্রিত মাইক্রোবাস। গত ১০ জুন মালয়েশিয়ায় ভারতকে হারিয়ে নারীদের এশিয়া কাপ টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপের শিরোপা অর্জন করে বাংলাদেশ ক্রিকেট দল।


ক্রিকেটে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক ট্রফি জয়ে তখন উচ্ছ্বাস ছিল বিসিবি কর্মকর্তাসহ সবার মধ্যে। তখনও নারী ক্রিকেটারদের নানা বৈষম্যের শিকার হওয়ার বিষয়টি আলোচনায় এসেছিল। তার দুই সপ্তাহের মাথায় গত গত ১৯ জুন নারী ক্রিকেট দল চট্টগ্রামে অনুশীলনের জন্য এলে বৈষম্যের অভিযোগটি আরও জোরাল হয় তাদের বাহন দেখে।


বিমানে করে চট্টগ্রামে আসা এই ক্রিকেটারদের জুবিলি রোডের হোটেল টাওয়ার ইন থেকে মঙ্গলবার সকালে শহর এলাকার লক্কর-ঝক্কর বাসে করে অনুশীলনের জন্য সাগরিকায় স্টেডিয়ামে যাওয়া ও আসার ছবি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।


চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার ফজলে বারী খান রুবেল সাংবাদিকদের বলেন, জাতীয় ক্রিকেট দলের খাওয়া-দাওয়া, যাওয়া-আসা এবং আবাসনের বিষয়গুলো বিসিবির লজিস্টিক ডিপার্টমেন্ট দেখাশুনা করে থাকে। নারী ক্রিকেট দল আগামী ২৮ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি টোয়েন্টি ম্যাচ খেলতে যাওয়ার আগে চট্টগ্রামে অনুশীলনে এসেছিল।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com