শিরোনাম
নারী ক্রিকেট দল পাচ্ছে ২ কোটি টাকা পুরস্কার
প্রকাশ : ১১ জুন ২০১৮, ২০:১১
নারী ক্রিকেট দল পাচ্ছে ২ কোটি টাকা পুরস্কার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথম বহুজাতিক শিরোপা জয়ের মাধ্যমে দেশের ক্রিকেটে ইতিহাস গড়া সাফল্য এনে দেয়া নারী ক্রিকেট দলের জন্য অনেক পুরস্কার অপেক্ষা করছে তা আগেই অনুমান করা গিয়েছিল। সোমবার বাংলাদেশ নারী ক্রিকেট দল এশিয়া কাপের ট্রফি নিয়ে দেশে ফেরার পর জানা গেল পুরস্কারের অঙ্কটাও।


প্রাথমিকভাবে বিসিবির নির্ভরযোগ্য সূত্র জানিয়েছিল, নারী ক্রিকেট দলের প্রত্যেক খেলোয়াড়কে তিন থেকে পাঁচ লাখ টাকা পুরস্কার দেবে বিসিবি। সোমবার সন্ধ্যায় দ্বিগুণ হয়ে গেল এই পুরস্কার। সালমা-রোমানারা প্রত্যেকে পাবেন ১০ লাখ টাকা করে এবং পুরো দলের জন্য থাকছে ২ কোটি টাকার অর্থ পুরস্কার।


প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আনুষ্ঠানিক ইফতার পার্টি ও দোয়া মাহফিলে এই খবর জানিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। স্কোয়াডের ১৫ জন খেলোয়াড়ের জন্য থাকছে ১০ লক্ষ টাকা করে মোট দেড় কোটি টাকা। এছাড়া বাকি ৫০ লাখ টাকা দেয়া হবে পুরো টুর্নামেন্ট জুড়ে উজ্জ্বল পারফরম্যান্স করা খেলোয়াড়দের।


উজ্জ্বল পারফরম্যান্স করে বাড়তি বোনাস পাওয়া খেলোয়াড়দের মধ্যে সবার উপরেই থাকবেন দলের সহ-অধিনায়ক এবং সেরা অলরাউন্ডার রোমানা আহমেদ। পুরো টুর্নামেন্টজুড়েই অলরাউন্ড নৈপূণ্য দেখানো রোমানা ফাইনাল ম্যাচে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। এছাড়া ফাহিমা খাতুন, নাহিদা আকতার, শামীমা সুলতানারাও দুর্দান্ত পারফর্ম করে অবদান রেখেছেন বাংলাদেশের প্রথম কোন বহুজাতিক শিরোপা জয়ে।


সোমবার বাংলাদেশ সময় বিকেল ৫.৫০ মিনিটে বাংলাদেশে অবতরণ করার কথা ছিল নারী দলের। তবে ফ্লাইট বিলম্বের কারণে সন্ধ্যা ৬.৩০ মিনিটে বাংলাদেশে নামে সালমা খাতুনের দল। যার ফলে বিসিবির আনুষ্ঠানিক ইফতারে থাকতে পারেননি তারা। পরে সাড়ে সাতটা নাগাদ হোটেল সোনারগাঁওতে উপস্থিত হন বাংলাদেশের শিরোপা জয়ী রত্নরা। এখানে তাদেরকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।


বিবার্তা/রোকন/কাফী


>> সালমা-রুমানাদের ৫ লাখ টাকা করে দেবে বিসিবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com