শিরোনাম
পদত্যাগ করলেন জিদান
প্রকাশ : ০১ জুন ২০১৮, ১৪:৩৯
পদত্যাগ করলেন জিদান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রিয়াল মাদ্রিদকে টানা তিন মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পাঁচ দিন পর কোচের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন জিনেদিন জিদান।


বৃহস্পতিবার সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজকে পাশে নিয়ে এক সংবাদ সম্মেলনে দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন ৪৫ বছর বয়সী জিদান।


জিদান বলেন, রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে আমি সরে দাঁড়ালাম। এটি পুরোপুরি আমার সিদ্ধান্ত। অনেক লোকজন হয়তো এটি বুঝবেন না, তবে এটি আমারই সিদ্ধান্ত। সময় এসেছে পরিবর্তনের।


২০১৬ সালের জানুয়ারিতে রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব নেন জিদান। তার অধীনে একটি করে লা লিগা-স্প্যানিশ সুপার কাপ, দুটি করে উয়েফা সুপার কাপ-ফিফা ক্লাব বিশ্বকাপ ছাড়াও টানা টানা তিন বার চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতে নেয় রিয়াল। পাঁচ দিন আগে জিদানের অধীনে সর্বশেষ চ্যাম্পিয়নস লিগে হ্যাট্রিক শিরোপা জয় করে রিয়াল।


সদ্যই শেষ হওয়া চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ ৩-১ গোলে হারায় ইংলিশ ক্লাব লিভারপুলকে। ঐ শিরোপা জিতে হ্যাট্টিক ট্রফির আনন্দে মেতে উঠে তারা। ট্রফি জয়ের আনন্দের রেশ এখনও মাদ্রিদে বিরাজমান। কিন্তু এমন সময় ভারাক্রান্ত হয়ে উঠলো রিয়াল মাদ্রিদ শিবির। কারণ দলকে হ্যাট্রিক শিরোপা এনে দেয়ার কারিগর ও কোচ জিদান আগামী মৌসুম থেকে দলের সাথে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন।


রিয়ালের জিদানের সাফল্য:
ম্যাচ : ১৪৯
জয় : ১০৪
ড্র : ২৯
হার : ১৬
গোল : ৩৯৩
শিরোপা : ৯


বিবার্তা/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com