সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদী সাকিব
প্রকাশ : ০১ জুন ২০১৮, ০৮:৫৯
সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদী সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজ জয়ই প্রধান টার্গেট বলে জানিয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।


আফগানদের বিপক্ষে দ্বিপক্ষীয় প্রথম টি-২০ সিরিজটি জয়ের ব্যাপারে আশাবাদী সাকিব। এমন আত্মবিশ্বাস নিয়ে বৃহস্পতিবার ভারতের দেরাদুনের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন টাইগার এই অধিনায়ক।


টি-২০ ফরম্যাটে আফগানিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। সেটি ছিলো ২০১৪ সালের বিশ্বকাপে। তাই এবারই প্রথমবারের মতো টি-২০ সিরিজে দ্বিপক্ষীয় সিরিজ খেলবে টাইগাররা। আসন্ন সিরিজের জন্য ইতোমধ্যে ভারতের দেরাদুনে পৌঁছে গেছে বাংলাদেশ। তবে সাকিবকে ছাড়া।


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের এগারতম আসর শেষ করে ক’দিন আগে দেশে ফিরেন সাকিব। তাই দলের সাথে দেরাদুনে যেতে পারেননি তিনি। আজই দেরাদুনের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন ছাড়লেন। যাবার আগে আসন্ন সিরিজ নিয়ে সাকিব বলেন, আমরা চেষ্টা করবো ম্যাচ বাই ম্যাচ খেলার। প্রথম ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। যদি আমরা ভালো শুরু করতে পারি তবে পরের দু’ম্যাচ আমাদের জন্য খুব সহজ হয়ে যাবে।


টি-২০ র‌্যাংকিং-এ অষ্টম স্থানে রয়েছে আফগানিস্তান। দু’ধাপ পিছিয়ে দশম স্থানে বাংলাদেশ। এছাড়া সাম্প্রতিক সময়ে টি-২০ ফরম্যাটে ভালো ক্রিকেট খেলছে আফগানরা। তারপরও আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদী সাকিব। আমরা ভালো খেলার সর্বাত্মক চেষ্টা করবো এবং সিরিজ জয়ের জন্যই মাঠে নামবো বলেও জানান সাকিব।



বাম পায়ের আঙ্গুলে চোট পেয়ে আসন্ন টি-২০ সিরিজ থেকে ছিটকে গেছেন বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। সিরিজ শুরুর আগে বড় ধরনের ধাক্কা খেল টাইগাররা। এমনটা মানছেন সাকিব নিজেও। তিনি বলেন, স্বাভাবিকভাবেই একটু সমস্যা হবে। আমাদের দলের সেরা টি-টোয়েন্টি বোলার সে। স্বাভাবিকভাবেই আমাদের জন্য কঠিন। এটা কিন্তু আরেকটা সুযোগ অন্য বোলারদের, অন্য আরেকজন খেলোয়াড়ের জন্য। যার জন্য সুযোগটি হবে সে যেন ভালোভাবে কাজে লাগাতে পারে।


মোস্তাফিজের পরিবর্তে টি-২০ সিরিজে বাংলাদেশ দলে অন্তুর্ভুক্ত হয়েছেন পেসার আবুল হাসান রাজু। আগে থেকে স্ট্যান্ডবাই তালিকায় নাম ছিলো তার। রাজুর সাথে মূল দলে পেসার হিসেবে আরও আছেন রুবেল হোসেন, আবু হায়দার রনি ও আবু জায়েদ চৌধুরী রাহি।


ভারতের দেরাদুনে রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ৩ জুন থেকে শুরু হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। একই ভেন্যুতে পরের দু’টি টি-২০ হবে যথাক্রমে ৫ ও ৭ জুন।


আগামী ১৪ জুন ব্যাঙ্গালুরুতে ভারতের বিপক্ষে নিজেদের অভিষেকের টেস্টের আগে ভালোভাবে প্রস্তুত হবার সুযোগ পেল আফগানিস্তান।


বিবার্তা/নুর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com