এশিয়া কাপ ব্রিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ গ্রিন
প্রকাশ : ৩১ মে ২০১৮, ২১:১৮
এশিয়া কাপ ব্রিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ গ্রিন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কথায় বলে তাস মানে নাশ। অথচ এই তাস খেলেই আজ বিশ্ব জয়ের স্বপ্ন দেখছে এক ঝাঁক তরুণ বাংলাদেশী।


এই খেলাটা যেমন উপভোগ্য তেমনি আছে মেধার ব্যবহার। বলা হয়ে থাকে ৫২ কার্ডের ৫৩ রকমের খেলা আছে। সত্যিই তাসের আছে অনেক রকমের খেলা।


তবে বিশ্বব্যাপী জাঁকজমকভাবে খেলা হয়ে থাকে ‘ডুপ্লিকেট ব্রিজ’। এই ডুপ্লিকেট কোনো নকল কিছু না। সবগুলো দলের জন্য একই কার্ডের খেলা একসাথে চলতে থাকে এবং প্রতিপক্ষের কার্ড সেট দিয়েই ভিন্ন টেবিলে নিজ দলের খেলোয়াড় খেলে থাকেন তাই ভাগ্যের উপর এই খেলা কোনো রকম নির্ভর করেনা বরং দলের প্রত্যেকটা সদস্যের নিজেদের বোঝাপড়া আর মেধাকে কাজে লাগিয়ে হয়ে থাকে এই খেলা।


ভারতের গোয়ায় ৪-১০ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩য় এশিয়া কাপ ব্রিজ প্রতিযোগিতা-২০১৮। এশিয়ার বিভিন্ন দেশের ১৮টি দলের মধ্যে বাংলাদেশের হয়ে লড়বে বাংলাদেশ গ্রিন।


বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল (ম্যাকানিক্যাল) বিভাগের ছাত্র মাহামুদুল হাসান সুমনের নেতৃত্বে ৬ সদস্যের দলের বাকিরা হলেন যন্ত্রকৌশল বিভাগের হাসান আল বান্না, আলাউদ্দিন, প্রান্ত সরকার, তড়িৎকৌশল বিভাগের হাবিব এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের ছাত্র শহিদুল ইসলাম।



বাংলাদেশ গ্রিনের অধিনায়ক মাহামুদুল হাসান সুমন বলেন, বাংলাদেশ যে কয়টি খেলায় বিশ্বকাপের মত আসরে জায়গা করে নিয়েছে ব্রিজ তাদের মধ্যে একটি। নিয়মিত অনুশীলন আর বাংলাদেশ ব্রীজ ফেডারেশন কতৃক আয়োজিত একটি ট্রায়াল টুর্নামেন্টের সুবাদে আজ আমরা এই সুযোগ অর্জন করতে পেরেছি।


দলের অন্যতম খেলোয়াড় শহিদুল ইসলাম বলেন, এটা আমাদের প্রথম দেশের বাইরে খেলতে যাওয়া; তাও এশিয়া কাপের মত এমন বড় আসরে। কঠোর অনুশীলন করেছি। আশা করি ভাল করবো এবং দেশের জন্য সুনাম বয়ে আনবো।


বিবার্তা/রুবেল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com