শিরোনাম
হায়দরাবাদকে হারিয়ে চ্যাম্পিয়ন চেন্নাই
প্রকাশ : ২৭ মে ২০১৮, ২৩:৪৭
হায়দরাবাদকে হারিয়ে চ্যাম্পিয়ন চেন্নাই
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইপিএলের ফাইনালে চমক দেখিয়ে চ্যাম্পিয়নের মুকুট পড়লো চেন্নাই সুপার কিংস। সাকিবদের সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ধোনীর চেন্নাই।


মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রবিবারের ফাইনালে ৮ উইকেটে জেতে চেন্নাই। আইপিএলে এটি তাদের তৃতীয় শিরোপা। হায়দরাবাদের দেয়া ১৭৯ রানের লক্ষ্য ৯ বল হাতে রেখে পেরিয়ে যায় মহেন্দ্র সিং ধোনির দল। চলতি আসরে এনিয়ে চারবার সাকিবদের হারালো তারা।


আরো একবার বড় ইনিংস খেলার সুযোগ হারালেন সাকিব। তার শুরুটা ছিল দারুণ। মুখোমুখি হওয়া প্রথম বলে রবীন্দ্র জাদেজাকে হাঁকিয়েছিলেন চার। বাঁহাতি স্পিনারের পরের ওভারে ছক্কার পর হাঁকান বাউন্ডারি।


শুরুতে ঝড়ের আভাস দিলেও বেশিদূর যেতে পারেননি সাকিব। ১৫ বলে ২৩ রান করে ফিরেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার।


টস হেরে ব্যাট করতে নামা হায়দরাবাদ কেন উইলিয়ামসন (৩৬ বলে ৪৭) ও ইউসুফ পাঠানের (২৫ বলে ৪৫*) ব্যাটে ৬ উইকেটে ১৭৮ রানের সংগ্রহ গড়ে।


রান তাড়ায় চেন্নাইয়ের শুরুটা ছিল শান্ত। মুখোমুখি হওয়া একাদশ বলে শেন ওয়াটসন খুলেন রানের খাতা। সন্দীপ শর্মাকে বাউন্ডারি হাঁকিয়ে রানের দেখা পাওয়ার পর আর পিছনে তাকাতে হয়নি এই ওপেনারকে।


ওয়াটসনের বিস্ফোরক ব্যাটিংয়ে উড়ে যায় হায়দরাবাদের শক্তিশালী বোলিং আক্রমণ। সাকিব নিজের একমাত্র ওভারে ১৫ রান দিয়ে থাকেন উইকেটশূন্য। ভুবনেশ্বর কুমার ও রশিদ খান ছাড়া আর কেউ বোলিংয়ে খুব একটা ভালো করেননি।


৫৭ বলে ৮ ছক্কা আর ১১ চারে ১১৭ রানে অপরাজিত থাকেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ওয়াটসন। সুরেশ রায়না করেন ৩২ রান।


হায়দরাবাদের হয়ে নিজের প্রথম আসরে সাকিব ২১.৭২ গড়ে করেন ২৩৯ রান। সেরা ৩৫, স্ট্রাইক রেট ১২১.৩১। বাঁহাতি স্পিনে ৩২.৫৭ গড়ে নেন ১৪ উইকেট। সেরা ২/১৮, ওভার প্রতি খরচ ৮ করে।


বিবার্তা/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com