শিরোনাম
লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন রিয়াল
প্রকাশ : ২৭ মে ২০১৮, ০৪:১০
লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন রিয়াল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগের চ্যাম্পিয়ন হলো জিনেদিন জিদানের দল রিয়াল মাদ্রিদ।


শনিবার কিয়েভে ফাইনালে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে জিতেছে জিদানের দল। করিম বেনজেমার গোলে এগিয়ে যায় দলটি। লিভারপুলকে সমতায় ফেরান সাদিও মানে। বদলি নেমে জোড়া গোল করে দলকে শিরোপা এনে দেন গ্যারেথ বেল।


চ্যাম্পিয়নস লিগ ফাইনালের প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিতের পর থেকে সবার আলোচনার কেন্দ্রে ক্রিশ্চিয়ানো রোনালদো ও মোহাম্মদ সালাহ। দুজনের কেউই কিয়েভে শিরোপার লড়াইয়ে জ্বলে উঠতে পারলেন না। রোনালদো কঠিন পরীক্ষা নিতে পারেননি লিভারপুলের রক্ষণভাগের। আর আধ ঘণ্টা যেতেই ইনজুরি নিয়ে মাঠ ছাড়তে হয়েছে সালাহকে। দুই তারকার নিভে যাওয়ার দিনে গ্যারেথ বেল জ্বলে উঠলেন।


অবশ্য শুরুতে ম্যাচের নিয়ন্ত্রণ ছিল লিভারপুলের হাতে। ২৩ মিনিটে আলেক্সান্দার আরনল্ড জোরালো শট নিলেও রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস আটকে দেন। তার দুই মিনিট পর লিভারপুল বড় ধাক্কা খায় সালাহর কাঁধের চোটে। সার্জিও রামোসের কঠিন চ্যালেঞ্জের মুখে কেঁদে মাঠ ছাড়তে হয় তাকে। তার ৭ মিনিট পর দানি কারভাহালকে ইনজুরিতে হারায় রিয়াল।


বিরতির দুই মিনিট আগে রোনালদোর শক্তিশালী হেড লিভারপুল গোলরক্ষক রুখে দিলেও ফিরতি শটে বল জালে জড়ান করিম বেনজিমা। কিন্তু অফসাইডের ফাঁদে পড়ে গোলটি বাতিল হয়।


দুই দলের কেউই গোলের দেখা পায়নি প্রথমার্ধে। বিরতির পর তৃতীয় মিনিটে ইস্কোর দুর্দান্ত শট ক্রসবারে লাগে। ৫১ মিনিটে গোলরক্ষকের ভুলে বেনজিমা গোলমুখ খোলেন। অবশ্য রিয়াল বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি। ৪ মিনিট পর লভরেনের হেডে আলতো ভলিতে সমতা ফেরান সাদিও মানে।


৬৩ মিনিটে ইস্কোর বদলি নামার ২ মিনিট ২ সেকেন্ড পরই ব্যবধান দ্বিগুণ করেন বেল। ওয়েলস তারকা ৮৩ মিনিটে গোল করে রিয়ালের হ্যাটট্রিক শিরোপায় বড় অবদান রাখেন।


বিবার্তা/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com