লেগানেসের বিপক্ষে ২-১ গোলে জয় রিয়ালের
প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৮, ০৫:১২
লেগানেসের বিপক্ষে ২-১ গোলে জয় রিয়ালের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবার রাতের ম্যাচে ২-১ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে গ্যারেথ বেল ও বোর্হা মায়োরালের গোলে এগিয়ে যায় তারা।


প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থাকা রিয়াল মাদ্রিদকে যেন খুঁজেই পাওয়া গেল না দ্বিতীয়ার্ধে। শুরুর ছন্দহীন লেগানেস উজ্জীবিত ফুটবল খেলে ব্যবধান কমাতে পারল। কিন্তু রক্ষণ দৃঢ় করে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল।


লা লিগায় শিরোপার সম্ভাবনা নেই রিয়াল মাদ্রিদের। চলতি মৌসুমে এখন শেষ ভরসা চ্যাম্পিয়নস লিগ।


আগামী বুধবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে দ্বিতীয় লেগের ম্যাচে বায়ার্নের মুখোমুখি হবে স্প্যানিশ জায়ান্টরা। চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের কথা মাথায় রেখেই লেগানেসের বিপক্ষে বিশ্রামে রাখা হয়েছিল নিয়মিত তারকা খেলোয়াড়দের প্রায় সবাইকে। তবে আক্রমণে গ্যারেথ বেল ও করিম বেনজেমা জুটির ওপর আস্থা রেখেছেন জিদান। জিদানের আস্থার প্রতিদান দিয়েছেন বেনজেমা-বেলরা।


ম্যাচের অষ্টম মিনিটে বেলের গোলে এগিয়ে যায় রিয়াল। এরপর বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছিল রিয়াল। কিন্তু গোলের সংখ্যা বাড়াতে পারেনি। ২৯তম মিনিটে লেগানেস রক্ষণের বুস্তিনজা না থাকলে গোলসংখ্যা তখনই বাড়াতে পারত রিয়াল। কিছুক্ষণ পর রিয়ালের আরও একটি শট আটকে দেন লেগানেসের গোলরক্ষক। এরপর লেগানেসের অগোছালো ফুটবলের সুযোগ নিয়ে ৪৫তম মিনিটে স্কোরলাইন ২-০তে নিয়ে যান বোর্হা মায়োরাল। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়ে স্বাগতিকেরা।


দ্বিতীয়ার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চলে কিছুক্ষণ। ম্যাচের ৬৬তম মিনিটে জিদান শিষ্যদের বাজে ডিফেন্ডিংয়ের সুযোগে গোল ব্যবধান কমান লেগানেসের ব্রাসানাক (২-১)। লেগানেস খেলোয়াড় আমরাবাতের ক্রস থেকে গোল করেন ব্রাসানাক। এরপর কোনো দল গোলের দেখা পায়নি। ম্যাচের শেষ বাঁশি বাজার মুহূর্তে রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে লাল কার্ড দেখেন লেগানেস অধিনায়ক গ্যাব্রিয়েল।


এই জয় লা লিগায় খুব একটা প্রভাব না ফেললেও জয় দিয়ে চ্যাম্পিয়নস লিগের প্রস্তুতিটা ভালোই হলো রিয়ালের।


বিবার্তা/নুর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com