আজ থেকে মাঠে গড়াচ্ছে অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট
প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৮, ০৯:০২
আজ থেকে মাঠে গড়াচ্ছে অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা ১২টি দলের অনূর্ধ্ব-১৮ বছর বয়সী খেলোয়াড়দের নিয়ে আজ থেকে মাঠে গড়াতে যাচ্ছে অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট।


বুধবার দুপুরে উন্মোচন করা হয় টুর্নামেন্টের লোগো। পাশাপাশি টুর্নামেন্টের সুচিও প্রকাশ করা হয়। লোগো উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও পেশাদার ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাফুফে ও পেশাদার ফুটবল লিগ কমিটির অন্যান্য সদস্য এবং অংশগ্রহণকারী দলসমূহের প্রতিনিধিগণ।


প্রিমিয়ার লিগের ১২টি দলের যুব দলকে চারটি গ্রুপে ভাগ করে প্রথম পর্ব রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হবে। গ্রুপপর্বে প্রতিটি দল পরস্পরের বিপক্ষে লড়বে। প্রতিটি গ্রুপ থেকে সর্বোচ্চ পয়েন্ট ধারী দুটি করে দল যাবে কোয়ার্টার ফাইনালে। পরবর্তীতে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল হবে।


১২ মে অনুষ্ঠিত হবে ফাইনাল।


ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাঁচ লাখ আর রানার্সআপ দল পাবে তিন লাখ টাকা। এছাড়া প্রত্যেকটি দল অংশগ্রহণ ফি হিসেবে দুই লাখ টাকা করে পাবে।


টুর্নামেন্টের অধিকাংশ খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। তবে আবহাওয়াজনিত কারণে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামেও কিছু ম্যাচ হতে পারে।


টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে রয়েছে ব্রাদার্স ইউনিয়ন, শেখ রাসেল ক্রীড়া চক্র ও সাইফ স্পোর্টিং ক্লাব। ‘বি’ গ্রুপে রয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও টিম বিজেএমসি। ‘সি’ গ্রুপে রয়েছে চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়া সংঘ ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। আর ‘ডি’ গ্রুপে রয়েছে ঢাকা আবাহনী, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।
বিবার্তা/নুর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com