শিরোনাম
সোভিয়াকে উড়িয়ে শিরোপা জিতলো বার্সেলোনা
প্রকাশ : ২২ এপ্রিল ২০১৮, ০৯:৩১
সোভিয়াকে উড়িয়ে শিরোপা জিতলো বার্সেলোনা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সোভিয়াকে ৫-০ গোলে রীতিমত বিধ্বস্ত করে কোপা দেল রে’র শিরোপা জিতলো ভালভেরদের শিষ্যরা। লুইস সুয়ারেজের জোড়া গোল, মেসি, ইনিয়েস্তা ও কৌতিনহোর লক্ষ্যভেদে শনিবার রাতে অনুষ্ঠিত ফাইনালে বড় জয়ের সুবাদে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুললো বার্সেলোনা।


ফাইনালে মেসি-ইনিয়েস্তারা এতটা বিধ্বংসী রূপে হাজির হবেন তা হয়তো কল্পনাও করেনি সেভিয়া। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ার কষ্টটা ভুলতে বার্সেলোনা যেকানো মূল্যে কোপা দেল রে’র শিরোপা জিততে চায় এমন ঘোষণা আগের দিনই দিয়েছিলেন বার্সা কোচ এরনেস্তো ভালভেরদে।


এস্তাদিও ওয়ান্দা মেত্রেপলিতানো স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালের ১৪ মিনিটেই লিড নেয় বার্সা। ব্রাজিলিয়ান মিডফিল্ডার কৌতিনহোর গোলমুখে বাড়ানো বলে নিখুঁত ফিনিশিং লুইজ সুয়ারেজের। এবার দৃশ্যপটে মেসি। ৩১ মিনিটে জর্দি আলবার বুদ্ধিদীপ্ত ব্যাকহিল থেকে জোরালো শটে গোল করেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। প্রথমার্ধে আরো এক গোল করে কাতালানরা। ৪০ মিনিটে মেসির সাথ দারুণ বোঝাপড়ায় নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোল করেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ।


মৌসুম শেষে বার্সা ছাড়ার ঘোষণা দেয়া কাতালানদের পুরনো যোদ্ধা ইনিয়েস্তা ব্যবধান ৪-০ করেন ৫২ মিনিটে। বার্সার জার্সিতে কোপার শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখলেন মেসির কাছ থেকে পাওয়া বল থেকে দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করে।


৬৯ মিনিটে পেনাল্টি থেকে বার্সার হয়ে প্রথম ফাইনাল খেলতে নেমেই গোল করলেন ফিলিপে কৌতিনহো।


প্রথম দল হিসেবে টানা চতুর্থবার কোপ দেল রে জিতলো বার্সেলোনা। সব মিলিয়ে ৩০তম কোপা দেল রে ট্রফি এটা স্প্যানিশ জায়ান্টদের।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com