সৌম্য-রুবেলের প্রতি অভিযোগ নেই সাকিবের
প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ১০:২২
সৌম্য-রুবেলের প্রতি অভিযোগ নেই সাকিবের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রুবেল হোসেনের এক ওভারে ভারত চলে এলো সমতায় এবং সৌম্য সরকারের শেষ ওভারে ভারত ছিনিয়ে নিল অসাধারণ জয়। তবে দুই বোলারের প্রতি কোনো অভিযোগ নেই সাকিব আল হাসানের। বরং বোলারদের সবাইকে নিয়েই গর্বিত অধিনায়ক।


নিদাহাস ট্রফির ফাইনালে জয়ের জন্য শেষ দুই ওভারে ভারতের দরকার ছিল ৩৪ রান। ৮ বলে ২৯ রানের অতিমানবীয় এক ইনিংস খেলে বাংলাদেশের হাতের মুঠো থেকে জয় ছিনিয়ে নিয়েছেন দিনেশ কার্তিক। রুবেলের করা ১৯তম ওভারে তিনি নেন ২২ রান। শেষ ওভারে ১২ রানের প্রয়োজনে সৌম্য প্রথম পাঁচ বলে দেন ৭ রান। শেষ বলে ৫ রানের প্রয়োজনে ছক্কা হাঁকিয়ে ভারতকে ৪ উইকেটের জয় এনে দেন উইকেটকিপার ব্যাটসম্যান কার্তিক।


শেষ দুই ওভারের আগে ভারতের প্রয়োজন ছিল ৩৫ রান। কিন্তু ১৮তম ওভারে মুস্তাফিজুর রহমানের অসাধারণ বোলিংয়ে আসে মাত্র ১ রান। উইকেটও যায় একটি।


সাকিব বলেন, মুস্তাফিজ সেই অসাধারণ ওভারটি করার পর, ২ ওভারে ওদের ৩৪ দরকার ছিল। রুবেল ছিল তখন পর্যন্ত আমাদের সেরা বোলার। ৩ ওভার দুর্দান্ত বোলিং করে মাত্র ১৩ রান দিয়েছিল। ওর ওপর আমার বিশ্বাস ছিল। অনেকবারই শেষের দিকে দলের জন্য কাজটা করে দিয়েছে ও।


সাকিব আরও বলন, রুবেল বাজে বল করলেও হয়ত ১৫ রান দেবে। শেষ ওভারে সৌম্যর জন্য ২০ রান থাকবে, হয়ত বেশ আত্মবিশ্বাসী থাকবে। এজন্যই রুবেলকে ১৯তম ওভারে এনেছিলাম।


অনিয়মিত বোলার হয়েও দলের প্রয়োজনে সৌম্য যেভাবে বোলিং করেছেন, তাতে মুগ্ধ অধিনায়ক। জানালেন শেষ বলের আগে খুব বেশি নিদের্শনা দিয়ে ভারাক্রান্ত করতে চাননি সৌম্যকে।


বিবার্তা/নুর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com