অধিনায়কের আস্থার প্রতিদান দিয়ে ছিলেন মুস্তাফিজ
প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ০৬:১৪
অধিনায়কের আস্থার প্রতিদান দিয়ে ছিলেন মুস্তাফিজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিদাহাস ট্রফির টি-টোয়েন্টির সিরিজের রুদ্ধশ্বাস ফাইনাল ম্যাচে বাংলাদেশের জয়ের আশা জাগিয়ে ছিলেন মুস্তাফিজুর রহমান। রান খরচায় তিনি সবার ওপরে থাকলেও ১৮তম ওভারে তার ওপরই ভরসা রাখলেন অধিনায়ক সাকিব আল হাসান।


এ ওভারে দুর্দান্ত বোলিং করে সারাদেশের ক্রিকেটপ্রেমীদের মাঝে জয়ের সুবাতাস বইয়ে দেন ফিজ। ভারতের তখন ১৮ বলে ৩৫ রান দরকার ছিল। টানাটান উত্তেজনার ওই মুহুর্তে গুরুত্বপূর্ণ ওই ওভারটি মাত্র ১ রানে আটকে রেখে মুস্তাফিজ কী দারুণভাবেই না অধিনায়কের আস্থার প্রতিদান দিলেন!


১৮তম ওভার শেষ হওয়ার পর ধারাভাষ্যকক্ষে সুনীল গাভাস্কারও বললেন, দ্য ফিজ ইজ ব্যাক! যে একটা রান এসেছিল তা লেগবাই থেকে যা বোলারের খাতায় যোগ হয় না।


শেষ দুই ওভারে অর্থাৎ ১২ বলে ৩৪-এর এক জটিল সমিকরণের সামনে ভারকে দাঁড় করিয়ে দেন মোস্তাফিজ। টাইগার ভক্তরা তখন জয় উদযাপনের প্রহর গুনছিলেন। তখন 'খলনায়ক' হিসেবে আবির্ভূত হন রুবেল। ১৯তম ওভারে বল করতে এসে তিনি ২২ রান দিয়ে দলের নিশ্চিত প্রায় জয়কে ঠেলে দিলেন পরাজয়ের দিকে।


প্রথম তিন বলে দুই ছক্কা এক চার! ডট, দুই, শেষ বলে আবার চার। বৃথা গেল মোস্তাফিজের সব শ্রম আর চেষ্টা। বৃথা হয়েছিল রুবেলের আগের ৩ ওভারের পরিশ্রমও, মাত্র ১৩ রান দিয়ে ২ উইকেট পেয়ে বাংলাদেশের আশা তো বাঁচিয়ে রেখেছিলেন রুবেলই। শেষ ওভারে ১২ রান দরকার, এমন অবস্থায় অনিয়মিত বোলার সৌম্য তবু চেষ্টা করেছিলেন। শেষ বলে ৫ রান দরকার। চার হলেও ম্যাচ টাই। তখন আরেক নাটক হয়তো হতো। সৌম্য বলটা যে খারাপ করেছিলেন তা নয়। শিরোপা তাই অধরাই রয়ে গেল টাইগারদের।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com