শিরোনাম
এপ্রিলে পাকিস্তান সফরে যাচ্ছে উইন্ডিজ
প্রকাশ : ১২ মার্চ ২০১৮, ১৫:৪৭
এপ্রিলে পাকিস্তান সফরে যাচ্ছে উইন্ডিজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এপ্রিলের শুরুতে করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠী এই তথ্য নিশ্চিত করেছেন।


নিরপত্তা ব্যবস্থাকে উন্নতির মাধ্যমে আন্তর্জাতিক সিরিজ পাকিস্তানের ফিরিয়ে নিয়ে আসার ক্ষেত্রে এই সিরিজটি অনেক বড় একটি পদক্ষেপ হিসেবেই দেখছেন সংশ্লিষ্টরা।


২০০৯ সালে শ্রীলংকা দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর থেকে আন্তর্জাতিক দলগুলোর কাছে পাকিস্তান এখনও নিজেদের গ্রহণযোগ্যতা প্রমাণ করতে পারেনি। ঐ হামলায় আটজনের মৃত্যুর পাশাপাশি বেশ কয়েকজন লংকান খেলোয়াড় আহত হয়েছিলেন। তখন থেকেই এ পর্যন্ত আট বছরে পাকিস্তান ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টি২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ আয়োজন করে।


তবে গত বছর পাকিস্তান সুপার লীগের ফাইনালের পরে আইসিসি সন্তুষ্ট হয়ে বিশ্ব একাদশের বিপক্ষে তিনটি টি- টোয়েনটি ও শ্রীলংকার বিপক্ষে একটি টি- টোয়েন্টি ম্যাচ আয়োজনের অনুমতি দেয়। আর সেগুলোর সফল আয়োজনে ওয়েস্ট ইন্ডিজও এবার পাকিস্তানের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে।


পিসিবি প্রধান নাজাম শেঠী জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ব্যপারে নিশ্চয়তা দিয়েছে। দুবাইয়ে গণমাধ্যমের সামনে শেঠী বলেছেন, আগামী ১, ২ ও ৩ এপ্রিল করাচিতে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে রাজী হয়েছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড।


২০১৬ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ক্যারিবীয়দের বিপক্ষে ম্যাচের জন্য ভেন্যু হিসেবে লাহোরের নাম ঘোষণা করা হলেও পিসিবি করাচিতেই তা আয়োজনের সিদ্ধান্ত নেয়। গত মাসে করাচি আন্তর্জাতিক নিরাপত্তা বিশ্লেষকদের সবুজ সঙ্কেত পেয়েছে। আগামী ২৫ মার্চ করাচিতে পিএসএল এর ফাইনাল অনুষ্ঠিত হবে। ২০ ও ২১ মার্চ লাহোরে দুটি প্লে-অফ ম্যাচ অনুষ্ঠিত হবে।


শেঠী আরো জানিয়েছেন যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ আয়োজনের জন্য তিনি ওয়েস্ট ইন্ডিজের সাথে আলোচনা করেছেন। প্রথম বছর এখানে বাংলাদেশেরও খেলার কথা রয়েছে।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com