শিরোনাম
স্লো ওভার রেটে মাহমুদউল্লাহকে জরিমানা
প্রকাশ : ১১ মার্চ ২০১৮, ২০:৪১
স্লো ওভার রেটে মাহমুদউল্লাহকে জরিমানা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কার সঙ্গে অনুষ্ঠিত শনিবারের ম্যাচে স্লো ওভার রেটের কারণে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।


আইসিসির বিধি অনুসারে তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামী এক বছরের মধ্যে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটলে সেক্ষেত্রে মাহমুদউল্লাহ ম্যাচ থেকে নিষিদ্ধ হতে পারেন।


মাঠের আম্পায়ার রানমুর মার্টিনেজ ও রবীন্দ্র উইমালাসিরি এবং থার্ড আম্পায়ার লাইনডন হানিবল ও চতুর্থ আম্পায়ার ডিপল গুনাওয়ারডিনের অভিযোগের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়।


প্রসঙ্গত, ম্যাচে মাহমুদউল্লাহ গুরুত্বপূর্ণ সময়ে দুই ওভারে ১৫ রানে দুই উইকেট শিকার করেন। এছাড়াও ব্যাটিংয়ে ১১ বলে ২০ রানের কার্যকরী ইনিংস উপহার দেন।


আলোচিত ওই ম্যাচে শ্রীলঙ্কার দেয়া রানের পাহাড় ডিঙিয়ে জয় পায় টাইগাররা। মুশফিকুর রহিমের বীরত্বে ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে অবিস্মরণীয় এক জয় পেয়েছে বাংলাদেশ দল। টি-টোয়েন্টি ক্রিকেটে ২১৪ রান চেজ করে রেকর্ড জয়ে নতুন ইতিহাস গড়ে টাইগাররা। বাংলাদেশের ইতিহাস গড়া ম্যাচে ৩৫ বলে ৪ ছক্কা এবং ৫ চারের সাহায্যে অপরাজিত ৭২ রান করে দলকে অবিশ্বাস্য জয় উপহার দেন মুশফিক।


প্রসঙ্গত, আইসিসির নিয়মানুযায়ী ঘণ্টায় ১৫ ওভার করে বোলিং করতে হবে। অর্থাৎ প্রতি ওভার বোলিংয়ের জন্য সময় ৪ মিনিট। আর এ নিয়মের ব্যত্যয় ঘটলে বোলারকে করা হয় জরিমানা।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com