শিরোনাম
সন্ত্রাস-জঙ্গিবাদ মোকাবেলা করবে খেলাধুলা : প্রধানমন্ত্রী
প্রকাশ : ১০ মার্চ ২০১৮, ২২:৩৪
সন্ত্রাস-জঙ্গিবাদ মোকাবেলা করবে খেলাধুলা : প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

খেলাধুলার মাধ্যমে বাংলাদেশ কার্যকরভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মোকাবেলা করতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম বাংলাদেশ ইয়ুথ গেমস উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।


প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলার মাধ্যমে আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলা এবং যুব সমাজকে মাদকসহ বিপথগামী হওয়া থেকে রক্ষা করবো। আর এর মাধ্যমে আমরা দেশকেও এগিয়ে নিয়ে যাবো।


প্রধানমন্ত্রী বাংলাদেশ ইয়ুথ গেমস-২০১৮ এর সাফল্য কামনা করে আশাবাদ প্রকাশ করেন যে, এটি যুবকদের নতুন স্বপ্ন দেখাবে এবং তাদের মধ্য থেকে আগামী দিনের সফল ক্রীড়াবিদ বেরিয়ে আসবে।


তিনি আরো আশা প্রকাশ করেন যে, দেশব্যাপী আয়োজিত এই গেমসের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের সুপ্ত প্রতিভা উদ্ভাসিত হবে এবং খেলাধুলার প্রতি জনসাধারণের আগ্রহ আরও বৃদ্ধি পাবে।


গেমসের আয়োজক কমিটির চেয়ারম্যান এবং অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। গেমসের স্টেয়ারিং কমিটির চেয়ার ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)’র সভাপতি সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হক স্বাগত বক্তব্য রাখেন।


যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার ও উপমন্ত্রী আরিফ খান জয় এবং বিওএ’র মহাসচিব সৈয়দ শাহেদ রেজা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।


শেখ হাসিনা সুস্থ-সবল দেহ-মন এবং দেশ ও জাতির প্রতি ভালবাসা তৈরিতে খেলাধুলা অপরিহার্য উল্লেখ করে বলেন, খেলাধুলা সাংস্কৃতিক বিকাশ ত্বরান্বিত করার পাশাপাশি শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্বজ্ঞান, কর্তব্যপরায়ণতা ও সহনশীলতার শিক্ষা দেয় ও অপরাধ প্রবণতা কমায়।


বিওএ’র আয়োজিত এ ক্রীড়া প্রতিযোগিতায় দেশের ৮টি বিভাগের ২৬৬০ জন অনূর্ধ্ব-১৭ প্রতিযোগী অংশগ্রহণ করছে। প্রতিযোগিতায় ১৫৯টি ইভেন্টে ৩৪২টি স্বর্ণপদকসহ ১,১১৪টি মেডেল দেয়া হবে।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com