শিরোনাম
কোহলির সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার হার
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৩৬
কোহলির সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার হার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিরাট কোহলির আরেকটি অধিনায়োকোচিত ইনিংসে শেষ ওয়ানডেতেও দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়েছে সফরকারী ভারত। সেঞ্চুরিয়ানে অনুষ্ঠিত ছয় ম্যাচের সিরিজে ষষ্ঠ ও শেষ ওয়ানডেতে কোহলির ১২৯ রানে ভর করে ৮ উইকেটের বিশাল ব্যবধানে প্রোটিয়াদের পরাজিত করেছে ভারত।


৯৬ বলে ১৯টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারির সহায়তায় কোহলি ক্যারিয়ারের ৩৫তম ওয়ানডে সেঞ্চুরি তুলে নিয়েছেন। আর তার এই ইনিংসে ১৭.৫ ওভার বাকি থাকতে ভারত জয় নিশ্চিত করে। একইসাথে ছয় ম্যাচের সিরিজে ভারত ৫-১ ব্যবধানে বিধ্বস্ত করে স্বাগতিকদের।


ফলে দক্ষিণ আফ্রিকার পিছনে র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে থেকে সিরিজ শুরু করা ভারত এই জয়ে শীর্ষস্থানটিও দখল করে নিয়েছে।


এই সিরিজটি মূলত ছিল কোহলির ব্যক্তিগত সাফল্যের সিরিজ। তিনটি সেঞ্চুরিসহ প্রথম খেলোয়াড় হিসেবে কোহলি কোন দ্বিপাক্ষিক সিরিজে ৫০০র বেশি রান সংগ্রহের কৃতিত্ব অর্জন করেছেন। ৬ ম্যাচে ১৮৬.০০ গড়ে তার ব্যাট থেকে এসেছে ৫৫৮ রান।


ম্যাচ শেষে কোহলি বলেছেন, পারফরমেন্স দিয়েই অধিনায়ককে সামনে থেকে নেতৃত্ব দিতে হয়। আর তা যদি সফল হয়, সাথে সাথে পুরো দলের সমর্থনও থাকে তবে সেটা সত্যিই দারুণ এক অনুভূতি।


পুরো সিরিজে এভাবে নিজের ধারাবাহিকতা বজায় রাখার রহস্য কি, এমন প্রশ্নের উত্তরে কোহলি বলেন, আমার ক্যারিয়ারে হয়ত আর খুব বেশী হলে আট থেকে নয় বছর বাকি রয়েছে। একজন ক্রিকেটারের জন্য এটা মোটেই দীর্ঘ কোন ক্যারিয়ার নয়। সে কারনেই আমি সময়টুকু যথার্থভাবে ব্যবহারের চেষ্টা করি। যতটা সম্ভব অনুশীলনে পরিশ্রম করি, আর সেভাবেই প্রতিটি দিন কাজে লাগাতে চাই।


কোহলি আরো বলেন, ভারতের হয়ে খেলা ও অধিনায়কত্ব করার থেকে বড় কিছু একজন খেলোয়াড়ের ক্যারিয়ারে আর কিছু হতে পারেনা। অসাধারণ এই কৃতিত্ব অর্জনের পিছনে তিনি সতীর্থদের পাশাপাশি স্ত্রী বলিউড তারকা আনুষ্কা শর্মার অবদানের কথাও স্মরণ করেছেন।


বিবার্তা/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com