শিরোনাম
অনন্য রেকর্ডে ফেদেরার
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৫৮
অনন্য রেকর্ডে ফেদেরার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রটারডাম ওপেনের সেমিফাইনাল নিশ্চিত করার পাশাপাশি সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে আবারো বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছেন সুইস তারকা রজার ফেদেরার। ৩৬ বছর বয়সে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করে তিনি এই তালিকায় যুক্তরাষ্ট্রের সাবেক তারকা আন্দ্রে আগাসীকে পিছনে ফেলেছেন।


২০ বারের গ্র্যান্ডস্লাম বিজয়ী ফেদেরার শেষ আটে নেদারল্যান্ডের রবিন হাসেকে ৪-৬, ৬-১, ৬-১ গেমে পরাজিত করে রটারডাম ওপেনের সেমিফাইনাল নিশ্চিত করেন, পাশাপাশি রাফায়েল নাদালকে হটিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আসীন হন।


ম্যাচ শেষে উচ্ছসিত ফেদেরার বলেছেন, আমি সত্যিই অভিভূত, আবারো শীর্ষস্থানে ফেরাটা আমার কাছে অনেক কিছু। আমি সত্যিই দারুন খুশী। কখনোই ভাবিনি আবারো এক নম্বরে উঠতে পারবো। এটা আমার ক্যারিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ একটি মুহূর্ত।


২০০৩ সালে ৩৩ বছর বয়সে আগাসী বিশ্বের এক নম্বর স্থানটি দখল করেছিলেন। তার থেকে আরো তিন বছর এগিয়ে ফেদেরার এখন সবচেয়ে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন।


ফেদেরারকে অভিনন্দিত করার তালিকায় স্বাভাবিক ভাবেই এগিয়ে ছিলেন আগাসী। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ৩৬ বছরে এই জয়ে রজার ফেদেরার টেনিসকে আরো অনেকদুর এগিয়ে নিয়ে যাবে। আরেকটি দারুন অর্জনের জন্য তোমাকে অভিনন্দন।


অথচ গত বছর হাঁটুর অস্ত্রোপচারের পরে ফেদেরারের সামনে নতুন কিছু অর্জনের শঙ্কা ছিল। ২০১৭ সালের জানুয়ারিতে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৭তম স্থানে ছিলেন তিনি। কিন্তু অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা জিতে তিনি নিজেকে আবারো লড়াইয়ে ফিরিয়ে আনেন। সেই মুহূর্তগুলো মনে করে ফেদেরার বলেন, ঐ সময়টা আমি দারুন কষ্ট করেছি।


গত ১৩ মাসে তিনটি মেজর টুর্নামেন্টের জয়-ই ফেদেরারকে আবারো শীর্ষে ফিরিয়ে এনেছে। এর মধ্যে রয়েছে চলতি বছরের অস্ট্রেলিয়ান ওপেন।


বিবার্তা/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com