জিম্বাবুয়েকে সহজ টার্গেট দিলো বাংলাদেশ
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৮, ১৬:৩৯
জিম্বাবুয়েকে সহজ টার্গেট দিলো বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে জিম্বাবুয়েকে ২১৭ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশের দামাল ছেলেদের দল। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২১৬ রান সংগ্রহ করেছে মাশরাফি বিন মতুর্জা নেতৃত্বাধীন দলটি।


মঙ্গলবার দুপুরেমিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক। শুরুর দিকে ওপেনার এনামুল হক বিজয় ফিরে যান। তবে ১০৬ রানের জুটি গড়েন দলের সবচেয়ে সেরা দুই তারকা তামিম ইকবাল ও সাকিব আল হাসান। সিকান্দার রাজার বলে স্ট্যাম্পিং হবার আগে সাকিব তুলে নেন ক্যারিয়ারের ৩৭তম হাফ সেঞ্চুরি। ৮০ বলে ৫১ রান করে আউট হন বিশ্বসেরা এই অলরাউন্ডার।


অন্যদিকে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ওয়ানডে ৬ হাজার রানের মাইলফলক ছুঁয়ে আউট হন তামিম। ক্যারিয়ারের ১৭৭তম ম্যাচে এ রেকর্ড গড়ন এই ড্যাশিং ওপেনার।


‘মাতারা হারিকেন’ খ্যাত জয়াসুরিয়া তার ক্যারিয়ারে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে মোট রান করেছিলেন ২ হাজার ৫১৪। তামিম সেটিকে টপকে যান। মিরপুরে সবচেয়ে বেশি রানের মালিক এখন তামিম।


পাশাপাশি ক্যারিয়ারের ৪১ তম হাফসেঞ্চুরিও তুলেছেন ২৮ বছর বয়সী এই ব্যাটসম্যান। ১০৫ বলে ৭৬ রান করে থামেন তিনি। তামিম-সাকিবরা উজ্জ্বল থাকলেও স্বাগতিক ব্যাটসম্যানদের মধ্যে কেউই সুবিধাজনক স্কোর করতে পারেননি।


দলের হয় বিজয় ১, মুশফিকুর রহিম ১৮, মাহমুদুল্লাহ রিয়াদ ২, সাব্বির রহমান ৬, নাসির হোসেন ২, মাশরাফি ০ ও সানজামুল ইসলাম করেন ১৯ রান। শেষ পর্যন্ত ১৮ রান করে মুস্তাফিজুর রহমান ও ৮ রান করে অপরাজিত ছিলেন রুবেল হোসেন।


জিম্বাবুয়ের হয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমার ৪টি ও কাইল জারভিস নেন তিনটি উইকেট। একটি করে উইকেট তুলে নেন টেন্ডাই চাতারা ও সিকান্দার রাজা।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com