শিরোনাম
রক্তাক্ত রোনালদোয় রিয়ালের গোল উৎসব
প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৮, ১২:৩৩
রক্তাক্ত রোনালদোয় রিয়ালের গোল উৎসব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

তিন ম্যাচ প্রতীক্ষার পর অবশেষে গোলের দেখা পেলেন বিশ্বসেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। দলের সবচেয়ে বড় তারকার ফেরার দিনে বড় জয় পেয়েছে লস ব্লাঙ্কোসরা। তিন ম্যাচ জয় বঞ্চিত থেকে জিদানের শিষ্যরা গোল উৎসব করে জয়ে ফিরলেও সঙ্গে জুটেছে রোনালদোর রক্তাক্ত চেহারা।


রবিবার সান্তিয়াগো বার্নাব্যুতে দেপোর্তিভো লা করুনাকে ৭-১ গোলে বিধ্বস্ত করে স্প্যানিশ জায়ান্টরা। আগস্টে এই দলের মাঠে ৩-০ ব্যবধানে জিতে লিগে যাত্রা শুরু করেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।


ম্যাচের প্রথম ১০ মিনিটে দুটি সহজ সুযোগ হারায় স্বাগতিকরা। এরপর স্প্যানিশ পাওয়ার হাউজকে চেপে ধরে অতিথিরা। ২৩তম প্রথম সুযোগ পেয়েই এগিয়ে যায় দেপোর্তিভো। বাঁ-দিক থেকে ডি-বক্সে ঢুকে লুকাস পেরেসের গোলমুখে বাড়ানো বল জালে ঠেলে দেন স্প্যানিশ ফরোয়ার্ড আদ্রিয়ান লোপেস।


পিছিয়ে পরে জয়ের জন্য মরিয়া রোনালদো-বেলদের গতি আরও বেড়ে যায়। ৩২তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় রিয়াল। সমতায় ফেরান ফের্নান্দেস। বাঁ দিক থেকে মার্সেলোর ক্রস নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের দারুণ বাঁকানো শটে ৪২তম মিনিটে দলকে এগিয়ে দেয় গ্রেথ বেল।


৫৮তম মিনিটে টনি ক্রুসের কর্নারে হেডে ব্যবধান বাড়ান বেল। বেলের জোড়া গোলে ৩-১ গোলে এগিয়ে কিছুটা স্বস্তি ফিরে রিয়াল ডাগ আউটে। চলতি মৌসুমের লিগে ওয়েলসের এই ফরোয়ার্ডের ষষ্ঠ ও সব প্রতিযোগিতা মিলিয়ে নবম গোল।


৬৬তম মিনিটে মায়োরালকে তুলে নিয়ে ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমাকে মাঠে নামান কোচ জিদান। ফলে মৌসুমে প্রথমবারের মতো মাঠে একসঙ্গে দেখা যায় ‘বিবিসি’ত্রয়ীকে।


৬৮তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে লুকা মদ্রিচের জোরালো শটে দেপোর্তিভোর জালে বল জড়ায়। দশ মিনিট পর অবশেষে কাঙ্খিত গোলের দেখা পায় সিআর সেভেন। ডান দিক থেকে কাসেমিরোর ক্রসে ভলিতে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ তারকা।


৮৪তম মিনিটে লুকাস ভাসকেসের ক্রসে ডাইভিং হেডে জোড়া গোল পূর্ণ করেন দলের প্রাণ ভোমরা। তবে প্রতিপক্ষের সেন্টার ব্যাক ফাবিয়ান সারের পাদিয়ে মাথায় আঘাত পান তারকা ফরোর্য়াড। এতে রক্তাক্ত অবস্থায় মাঠ ছাড়তে হয় পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলারকে।
ম্যাচের ৮৮তম মিনিটে রিয়ালের হয়ে শেষ গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার ফের্নান্দেস।


এই জয়ে স্প্যানিশ লা লিগায় ১৯ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে দেশটির রাজধানীর ক্লাবটি। ৫৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com