জিম্বাবুয়েকে হারিয়ে স্বস্তির জয় লঙ্কানদের
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ২১:১৭
জিম্বাবুয়েকে হারিয়ে স্বস্তির জয় লঙ্কানদের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ত্রিদেশীয় সিরিজে টানা দুই ম্যাচে হারের পর নিজেদের গুরুত্বপূর্ণ ম্যাচে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়ে স্বস্তির জয় পেল শ্রীলঙ্কা।


লঙ্কানদের দায়িত্ব নেয়ার পর হাথুরুসিংহের এটাই প্রথম জয়। এ জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে স্বপ্ন বেঁচে রইলো শ্রীলঙ্কার।


প্রথমে ব্যাট করে মাত্র ১৯৮ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। জবাবে ৪৪.২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ে পৌঁছে যায় শ্রীলঙ্কা।


২টি জয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে বাংলাদেশ। অন্যদিকে ৪ পয়েন্ট করে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা। তবে রান রেটে কিছুটা এগিয়ে থাকায় দুই নম্বরে রয়েছে জিম্বাবুয়ে।


১৯৮ রান করেই অবশ্য মোটামুটি পরীক্ষা নিয়েছে জিম্বাবুয়ে। ১১৭ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল শ্রীলঙ্কা। একটু এদিক-ওদিক হলে উইকেটের ঘরে পাঁচ বা ছয় লেখা হতে পারত। অথচ শুধু উপুল থারাঙ্গাকে হারিয়েই ১০০ পেরিয়েছে শ্রীলঙ্কা। জিম্বাবুয়ের সঙ্গে আগের ম্যাচের ফর্ম আজও টেনে এনেছেন কুশল। কিন্তু ২২তম ওভারে ৪৯ রানে কুশল আউট হতেই ছোটখাটো এক ঝড় বয়ে গেলে শ্রীলঙ্কার ওপর দিয়ে। ঠিক ৭ রান বিরতি দিয়ে কুশল মেন্ডিস ও নিরোশান ডিকভেলার বিদায়ে আরেকটা হারের শঙ্কা উঁকি দিচ্ছিল শ্রীলঙ্কার মনে।


এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৪ ওভারে ১৯৮ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেছেন ব্রেন্ডন টেইলর। আর শ্রীলঙ্কার পক্ষে ৮ ওভার বল করে ৩৩ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন থিসারা পেরেরা। ৮ ওভার বল করে ২৮ রান দিয়ে ৩টি উইকেট নেন নুয়ান প্রদীপ।


বিবার্তা/নুর/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com