শিরোনাম
তামিমের বিদায়ের পরও বড় অর্জনের আভাস
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৮, ১৪:৫২
তামিমের বিদায়ের পরও বড় অর্জনের আভাস
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে টস জিতেছিলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সেবার তিনি নিয়েছিলেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষেও টসভাগ্য গেছে বাংলাদেশের পক্ষে। তবে এবার ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মাশরাফি।


প্রথম ম্যাচে জয়ের আত্মবিশ্বাসকে পুঁজি করে সামনে এগিয়ে যাওয়ার লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ে নেমে তামিমের ৪০তম অর্ধশতের উপর ভর করে বড় সংগ্রহের দিকে এগুচ্ছে বাংলাদেশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দুই উইকেট হারিয়ে ১৭১ রান। উইকেটে আছেন সাকিব আল হাসান ৪০ রানে ও মুশফিকুর রহিম ১ রানে।


নিজেদের প্রথম ম্যাচে বলতে গেলে জিম্বাবুয়েকে পাত্তাই দেয়নি স্বাগতিক বাংলাদেশ। তুলে নিয়েছিল ৮ উইকেটের বড় জয়। আজ (শুক্রবার) শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করছে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল বিজয় শুরু থেকেই দেখে শুনে ব্যাট করেন। ম্যাচের শুরুতেই ক্যাচ দিয়েছিলেন এনামুল বিজয়। ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই সহজ ক্যাচ দেন স্লিপে। কিন্তু মুঠোয় নিতে পারেননি মেন্ডিস।


নতুন জীবন পেয়েও ইনিংস লম্বা করতে পারেননি তিনি। তামিমের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৭১ রানের জুটি গড়েন তিনি। ১৪.৫ ওভারের সময় পেরেরা বল ঠিকমত ব্যাটে না লাগায় গ্লাভসে লাগলে উইকেটরক্ষকের কাছে ক্যাচ যায়। এবার আর মিস করেননি। ডিকভেলা সহজেই তা ধরে ফেলেন।


এরপর তামিমের সঙ্গে জুটি গড়েন সাকিব আল হাসান। দুইজনে মিলে ৯৯ রানের পার্টনারশিপ গড়েন। দলীয় ১৭১ রানে দ্বিতীয় উইকেট হিসেবে তামিম ইকবাল ধনঞ্জয়ার বলে ডিকাভেলার হাতে ক্যাচ দিয়ে ফিরেন। এর আগে তিনি ১০২ বলে ৮৪ রানের ঝকঝকে ইনিংস উপহার দেন। যেখানে ছিল ৭টি চার ও ২টি ছয়ের মার ছিল।
উভয় দলই আজ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে আট উইকেটের জয় পেয়েছিল বাংলাদেশ। আর জিম্বাবুয়ের বিপক্ষে ১২ রানে হেরেছিল শ্রীলঙ্কা।


এদিকে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ দল চার পেসার নিয়ে মাঠে নেমেছে। মাশরাফি, মোস্তাফিজ, রুবেলের সঙ্গে দলে যোগ দিয়েছেন সাইফউদ্দিন। সানজামুলের পরিবর্তে একাদশে ফিরেছেন এই বোলিং অলরাউন্ডার।


আর শ্রীলঙ্কা দলে পরিবর্তন এসেছে দুটি। চোটের জন্য ছিটকে গেছেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ। তার জায়গায় দলে ফিরেছেন ডিকভেলা। প্রথম ম্যাচে অনুজ্জ্বল পারফরম্যান্সে জায়গা হারিয়েছেন দুশমন্থ চামারা। তার জায়গায় দলে ফিরেছেন আরেক পেসার নুয়ান প্রদিপ। বাংলাদেশের বিপক্ষে দলকে নেতৃত্ব দিচ্ছেন দিনেশ চান্দিমাল।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com