শিরোনাম
ইব্রাহিমোভিচের সঙ্গে যৌথভাবে গোলের রেকর্ডে কাভানি
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৮, ১২:১৩
ইব্রাহিমোভিচের সঙ্গে যৌথভাবে গোলের রেকর্ডে কাভানি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) হয়ে সবচেয়ে বেশি গোল দেয়ার রেকর্ডে ভাগ বসালেন এডিসন কাভানি। সুইডিশ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচের সঙ্গে যৌথভাবে দলটির হয়ে ১৫৬ গোলের মালিক হলেন উরুগুইয়ান এ তারকা।


বুধবার রাতে ঘরের মাঠ পার্ক দো প্রিন্সেসে লিগ ওয়ানের ম্যাচে ডিজনের বিপক্ষে বিশাল ব্যবধানে জয় পায় পিএসজি। অপেক্ষাকৃত দুর্বলটিকে ৮-০ গোল বন্যায় ভাসায় ফ্রেঞ্চ পাওয়ার হাউজ।


এদিন ২১তম মিনিটে দলের হয়ে তৃতীয় ও নিজের প্রথম গোলটি করেন কাভানি। এতে সব ধরনের প্রতিযোগিতায় পিসজির সাবেক স্ট্রাইকার ইব্রাহিমোভিচের সমান সংখ্যক গোল দেন তিনি।


এদিন প্রথমার্ধের চার মিনিট ও ১৫ মিনিটে দুটি গোল দিয়ে শুভ উদ্বোধন করেন আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেলো ডি মারিয়া। ২১ মিনিটে কাভানি ও ৪২ মিনিটে চমৎকার ফ্রি কিকে গোল দেন নেইমার। এতে ৪-০ গোলে প্রথমার্ধ শেষ করে প্যারিসের দলটি।


দ্বিতীয়ার্ধে শুরু হবার পর ফের আক্রমণ চালাতে থাকে পিএসজি। ৫৭ ও ৭৩ মিনিটে দুটি গোল দেন নেইমার। এতে দলটির হয়ে প্রথমবার হ্যাট্রিকের স্বাদ পান ব্রাজিলের এ মহাতারকা।


৭৭তম মিনিটে ডি মারিয়ার বদলি হিসেবে খেলতে নামা কিলিয়ান এমবাপেও ডিজনের জালে বল জড়ান। ৬ মিনিট পর পেনালটিতে নিজের চতুর্থ ও দলের অষ্টম গোলটি করেন নেইমার।


এতে ২১ ম্যাচ খেলে ৫৬ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান করছে কোন উনাই এমেরির শিষ্যরা। সমান সংখ্যক ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিয়ন। ৪৪ ও ৪৩ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে যথাক্রমে মার্সেই এবং মোনাকো।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com