শিরোনাম
শুরুতেই সাকিবের জোড়া আঘাত
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৮, ১২:৩০
শুরুতেই সাকিবের জোড়া আঘাত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দল। প্রথম ওভারেই দুটি উইকেট তুলে নিয়েছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সোলোমন মায়ার ও ক্রেইগ আরভিনকে ফিরিয়ে দেন এ তারকা।


সোমবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দলের হয়ে এ সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।


বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে সর্বশেষ ত্রিদেশীয় সিরিজে মুখোমুখি হয়েছিল ২০০৯ সালে। ৯ বছর পর ফের শুরু হচ্ছে তিন দেশের লড়াই। সেবারের মত এবারও এই দুই দলের ম্যাচ দিয়েই শুরু হচ্ছে এই আয়োজন।


বাংলাদেশ জিম্বাবুয়ের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আছে বাংলাদেশই। দুই দলের ৬৭ লড়াইয়ের মধ্যে টাইগাররা জিতেছে ৩৯ বার। আর জিম্বাবুয়ে ২৮ বার। বাংলাদেশে সর্বশেষ দুই সফরেই হোয়াইটওয়াশ হয়েছে জিম্বাবুয়ে।


বাংলাদেশে খেলা ৩৬ ম্যচের ২৫ টিতেই হেরেছে জিম্বাবুয়ে। সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চারদিনের টেস্টও হেরেছে। তবে শ্রীলঙ্কার মাটিতে স্বাগতিকদের সর্বশেষ ওয়ানডে সিরিজে হারানোর সুখস্মৃতি নিয়েই মাঠে নামবে জিম্বাবুয়ে। আর দলটির অধিনায়ক গ্রায়েম ক্রেমার তো বলেছেনই বাংলাদেশ-শ্রীলঙ্কাকে চ্যালেঞ্জ জানানোর সামর্থ্য তাদের আছে।


জিম্বাবুয়ে স্কোয়াড


গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), হ্যামিল্টন মাসাকাদজা, সোলোমন মায়ার, পিটার মুর, ক্রেইগ আরভিন, সিকান্দার রাজা, ব্রেন্ডন ম্যাককালাম চেন্ডাই চাতারা, কাইল জার্ভিস, রায়ান মারে, ক্রিস্টোফার এমপুফু।


বাংলাদেশ স্কোয়াড


তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান ও সানজামুল ইসলাম।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com