শিরোনাম
এখনই অবসরের কথা চিন্তা করছেন না কুক
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৭, ১১:৩২
এখনই অবসরের কথা চিন্তা করছেন না কুক
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এখনই অবসরের কোনো চিন্তা করছেন না ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক। এখন তার সামনে একটাই লক্ষ্য, ক্যারিয়ারে ১৫০তম টেস্টে অস্ট্রেলিয়াকে পরাজিত করে অ্যাশেজ সিরিজে নিজেদের টিকিয়ে রাখা।


টেস্টে ইংল্যান্ডের অন্যতম সেরা রান সংগ্রাহক কুক পাঁচ ম্যাচের সিরিজের প্রথম দুই টেস্টে চার ইনিংসে মাত্র ৬২ রান করেছেন। ইতোমধ্যেই সফরকারী ইংল্যান্ড দুই সিরিজে পরাজিত হয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে। আর সে কারণেই সাবেক খেলোয়াড়দের অনেকেই কুকের অবসরের বিষয়ে চিন্তাভাবনা শুরু করেছেন।


যদিও কুক বলেছেন, এ ব্যপারে আমি এখনো কোনো সিদ্ধান্ত নেইনি। আমার সব গুরুত্বই এখন ম্যাচকে ঘিরে। আমাদের ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ টেস্ট এখন সামনে।


সর্বশেষ অ্যাশেজ সফরে কুক ইংল্যান্ডের অধিনায়ক ছিলেন। সফরের মাঝামাঝিতে স্পিনার গ্র্যায়েম সোয়ান যখন অবসরের ঘোষণা দেন তখন সফরকারীরা ৩-০ ব্যবধানে পিছিয়ে ছিল। শেষ পর্যন্ত পাঁচ ম্যাচের সিরিজে ইংল্যান্ড হোয়াইটওয়াশ হয়ে বাড়ি ফেরে।


সাবেক অস্ট্রেলীয় পেসার মিচেল জনসন ও ইংল্যান্ডের ব্যাটসম্যান কেভিন পিটারসন মনে করেন কুকের এখন অবসরের চিন্তা করার সময় এসেছে।


তবে ৩৩ বছর বয়সী কুক বলেছেন, যারা এ সব কথা বলছে তাদের সাথে এই মুহূর্তে আমার কোনো যোগাযোগ নেই। তারা জানে না যে নিয়মিত অনুশীলনের বাইরেও অতিরিক্ত সময় আমি নেটে ব্যাটিং করি। মঙ্গলবার সকালের প্রায় দেড় ঘন্টা আমি ব্যাটিং কোচের সাথে কাজ করেছি। নিজেকে ফর্মে ফিরিয়ে আনাই এখন আমার সামনে মূল চ্যালেঞ্জ।


সর্বশেষ ১৪৭টি ম্যাচে টানা ইংল্যান্ডের হয়ে মাঠে নামা যেমন ক্যারিয়ারের একটি বিশেষ দিক ছিল তেমনি প্রথম ইংলিশ খেলোয়াড় হিসেবে ১৫০তম টেস্ট খেলতে নামাটাও কুকের জন্য বিশেষ কিছু। আর সে কারণেই আসন্ন টেস্টটিকে নিজের ও দলের জন্য স্মরণীয় করে রাখতে চান কুক।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com