শিরোনাম
মুশফিকের পরিবর্তে সাকিব!
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৭, ২১:৩৮
মুশফিকের পরিবর্তে সাকিব!
ফাইল ফটো
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

হাথুরুসিংহের বিদায়ের মধ্য দিয়ে বাংলাদেশের ক্রিকেটেও দারুণ পরিবর্তন এসে গেলো। গত দিনই বিসিবির হাতে শেষ রিপোর্ট জমা দিয়ে গেছেন হাথুরু। বিদায়ের আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে নিজের পদত্যাগের জন্য দায়ী করলেন বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটারদের।


রবিবার বিসিবির কার্যনির্বাহী কমিটির প্রথম সভায় সাকিব আল হাসানকে বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক নিয়োগ দেয়া হয়। তার সঙ্গে সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন মাহমুদউল্লাহ রিয়াদ। অথ্যাৎ মুশফিকুর রহীমের সঙ্গে সহকারী অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়া হলো তামিম ইকবালকেও।


কার্যনির্বাহী কমিটির সভা শেষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।


মুসফিককে সরিয়ে সাকিব কেনো? এই প্রশ্নের জবাবে পাপন বলেন, ‘সব সময় তো কারণ বলা যায় না।’ তবে তিনি জানিয়েছেন, সবার সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। মুশফিকের সঙ্গেও নাকি আলোচনা হয়েছে এ ব্যাপারে।


গেলো মার্চে অধিনায়কের দায়িত্ব ছেড়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। এরপরই সাকিবকে অধিনায়ক নির্বাচন করা হয়। এবার তাকে টেস্ট ফরম্যাটের দায়িত্বও দেয়া হলো। তিন অধিনায়কের অবস্থান থেকে দুই অধিনায়কে নেমে এলো বাংলাদেশ।


দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজের সময়ই মুশফিকের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছিল। দুই টেস্টেই টস জিতে ফিল্ডিং নেয়ার সিদ্ধান্ত নিয়ে দারুণ সমালোচিত হন অধিনায়ক মুশফিকুর রহীম। এর আগেও গত ফেব্রুয়ারিতে ভারত সফরে একমাত্র টেস্টের সময়ও মুশফিকের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছিল। একই সঙ্গে তখন কথা উঠেছে মুশফিকের তিন দায়িত্ব নিয়েও। একাধারে অধিনায়ক, উইকেটরক্ষক এবং ব্যাটসম্যান। তিন দায়িত্ব তার ওপর চাপ সৃষ্টি করছে বলে উইকেটকিপিংয়ের দায়িত্ব থেকে তাকে সরিয়ে দেয়ারও সিদ্ধান্ত নেয়া হয়েছিল।


উল্লেখ্য, ২০১১ সালে সাকিব আল হাসানকে সরিয়ে দিয়েই মুশফিকুর রহীমকে দায়িত্ব দেয়া হয়েছিল। এরপর বাংলাদেশকে মোট ৩৪ টেস্টে নেতৃত্ব দেন মুশফিক। তার আমলেই বাংলাদেশ সবচেয়ে বেশি টেস্ট জয় পায়।


বিবার্তা/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com